U19 World Cup: বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার নিউজিল্যান্ডের, সুযোগ পাচ্ছে স্কটল্যান্ড

আগামী ১৪ জানুয়ারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আসর বসছে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের। টুর্নামেন্ট চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬ তম দল হিসেবে ভাগ্য খুলেছে স্কটল্যান্ডের।
U19 World Cup: বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার নিউজিল্যান্ডের, সুযোগ পাচ্ছে স্কটল্যান্ড
ফাইল ছবি সংগৃহীত

আগামী বছর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হতে চলা অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিলো নিউজিল্যান্ড। কোয়ারেন্টাইন সংক্রান্ত কড়া বিধিনিষেধের কারণেই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন না কিউইরা। তাদের জায়গায় সুযোগ পাচ্ছে স্কটল্যান্ড।

করোনা ভাইরাসের কারণে ক্রীড়া জগতের বিশ্বব্যাপী ট্যুরে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ক্রিকেটের ক্ষেত্রেও তাই। আসন্ন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দলগুলিকে কোয়ারেন্টাইন বিধি পালন করতে হবে। নিউজিল্যান্ড জুনিয়র দল অত্যাধিক সময় নিভৃতাবাসে কাটালে স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে বলে মনে করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিচ্ছেন না কিউইরা।

আগামী ১৪ জানুয়ারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আসর বসছে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের। টুর্নামেন্ট চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬টি দল অংশ নিচ্ছে এই প্রতিযোগিতায়। আর ১৬ তম দল হিসেবে ভাগ্য খুলেছে স্কটল্যান্ডের। বাছাইপর্ব পেরোতে না পারলেও তাদের অনূর্ধ্ব-১৯ দল সুযোগ পেয়ে গেল ২০২২ সালের বিশ্বকাপে। এছাড়াও এই বিশ্বকাপে অভিষেক হতে চলেছে উগান্ডার।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের চারটি দেশ অ্যান্টিগা এন্ড বারবুদা, গায়ানা, সেইন্ট কিটস এন্ড নেভিস ও ত্রিনিদাদ এন্ড টোবাগোর ১০ মাঠে হবে যুব বিশ্বকাপের সব খেলা। ১৬ টি দল নিজেদের মধ্যে ৪ টি গ্রুপে ভাগ হয়ে লড়াই করবে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ-২০২২ এর গ্রুপ-

গ্রুপ এ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত

গ্রুপ বি: ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা

গ্রুপ সি: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে

গ্রুপ ডি: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ

U19 World Cup: বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার নিউজিল্যান্ডের, সুযোগ পাচ্ছে স্কটল্যান্ড
Sourav Ganguly: দাদার মুকুটে নতুন পালক, ICC ক্রিকেট কমিটির চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in