Sourav Ganguly: দাদার মুকুটে নতুন পালক, ICC ক্রিকেট কমিটির চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলিফাইল ছবি সংগৃহীত

Sourav Ganguly: দাদার মুকুটে নতুন পালক, ICC ক্রিকেট কমিটির চেয়ারম্যান হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি

ক্রিকেটার-অধিনায়ক হিসেবে রং ছড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর CAB প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব সামলেছেন। বর্তমানে BCCI-এর প্রেসিডেন্ট পদে রয়েছেন। এবার দাদা পা ফেললেন ICC-তে।

ক্রিকেটার হিসেবে, অধিনায়ক হিসেবে রং ছড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সিএবি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব সামলেছেন। বর্তমানে বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদে রয়েছেন। এবার 'দাদা' পা ফেললেন আইসিসি-তে। আইসিসির পুরুষদের ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হচ্ছে সৌরভ গাঙ্গুলিকে।

২০১২ সালে ক্লাইভ লয়েডের জায়গায় চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলে। ২০১৬ সালে কুম্বলেকে পুনরায় এই পদে নিয়োগ করা হয়। ২০১৯ সালে তিন বছরের জন্য ফের নির্বাচিত হন প্রাক্তন ভারতীয় স্পিনার। দীর্ঘ ৯ বছর ধরে ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন কুম্বলে। তবে এবার তাঁর মেয়াদ শেষ হলেই এই পদ সামলাবেন সৌরভ গাঙ্গুলি।

বর্তমানে বিসিসিআই-এর প্রেসিডেন্টের পদ দায়িত্ব নিয়েই সামলে চলেছেন সৌরভ। দাদা আগেই জানিয়েছিলেন আইসিসির মঞ্চেও পা রাখবেন তিনি। সৌরভ-অনুরাগীরা মুখিয়ে আছেন তাঁকে আইসিসি প্রেসিডেন্ট হিসেবে দেখার জন্য। আপাতত পুরুষদের ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবেই প্রশাসনিক দায়িত্ব খতিয়ে দেখবেন সৌরভ।

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে সৌরভকে আইসিসির দরজায় স্বাগত জানিয়েছেন। বার্কলে বলেন, "ক্রিকেটার ও ক্রিকেটের প্রশাসক হিসাবে সৌরভের অনেক বেশি গুণ রয়েছে। একই সঙ্গে অভিজ্ঞতা অনেক বেশি। আমাদের ক্রিকেটকে অন্য পর্যায়ে পৌঁছানোর জন্য সাহায্য করতে পারবেন সৌরভ।" সৌরভের প্রশংসা করার পাশাপাশি দীর্ঘদিন ধরে দারুণ ভাবে কাজ করার জন্য বার্কলে ধন্যবাদ জানিয়েছেন অনিল কুম্বলেকে।

সৌরভ গাঙ্গুলি
জমি মামলায় সৌরভ গাঙ্গুলী, হিডকো, রাজ্য সরকারের জরিমানা - আইনের ঊর্ধ্বে কেউ নয় - মন্তব্য হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in