Mohammedan Club: মহামেডান ক্লাবের তাঁবু উদ্বোধনেও তৃণমূলের লোগো! তুঙ্গে বিতর্ক

তৃণমূলের লোগো চোখে পড়তেই উদ্যোক্তারা তড়িঘড়ি সেই লোগো সরিয়ে মহামেডান ক্লাবের লোগো লাগিয়ে নেন। কিন্তু ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় শাসকদলের লোগো সহ ছবি ভাইরাল হয়ে যায় তৃণমূলের লাগানো লোগো।
মহামেডানের অনুষ্ঠানে তৃণমূলের লোগো
মহামেডানের অনুষ্ঠানে তৃণমূলের লোগোছবি - সংগৃহীত

বুধবার শতবর্ষ প্রাচীন মহামেডান ক্লাবে লর্ডসের ব্যালকনির ধাঁচে তৈরী হওয়া নতুন তাঁবু উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কিন্তু সেই উদ্বোধন ঘিরে আনন্দের বদলে দেখা দিলো বিতর্ক। মমতা ব্যানার্জি আসার আগে মঞ্চে মুখ্যমন্ত্রীর বক্তব্য রাখার মাইকের নিচে তৃণমূলের ঘাসফুল প্রতীক লাগানো ছিল। এমন অনুষ্ঠানে কেন রাজনৈতিক দলের লোগো? ব্যাপারটা নিয়ে শোরগোল পড়ে যায়।

তৃণমূলের লোগো চোখে পড়তেই উদ্যোক্তারা তড়িঘড়ি সেই লোগো সরিয়ে মহামেডান ক্লাবের লোগো লাগিয়ে নেন। কিন্তু ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় তৃণমূলের লোগো লাগানো ছবি। কেন এতো বড়ো অনুষ্ঠানে এই ভুল হলো তার উত্তর নেই।

গতকাল তাঁবু উদ্বোধনে এসে গ‍্যালারি সংস্করণের জন‍্য মহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬০ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী। বিকেল ৩টে ৫০মিনিটে মহমেডান ক্লাবে পৌঁছে যান মুখ‍্যমন্ত্রী। তিনি গ‍্যালারি সংস্করণ ছাড়াও আইএসএলে খেলার জন‍্য সাদা কালো কর্তাদের পরামর্শ দেন।

মুখ‍্যমন্ত্রী বলেন, "গোটা দেশে মহমেডান ক্লাবের সমর্থক প্রচুর। সবাই এক টাকা করে দিলেই টাকা উঠে আসবে। আমিও কন্ট্রিবিউট করব। আমি তো মাইনে নিই না। তাছাড়া আমার লেখা বইয়ের টাকা পাই। আইএসএল খেলার ব‍্যাপারে আমিও মহামেডানকে কন্ট্রিবিউট করব।"

গতকাল, মহামেডান ক্লাবের পক্ষ থেকে 'শান-এ-মহামেডান' পুরস্কার তুলে দেওয়া হয় ভারতের প্রাক্তন ফুটবলার ভাস্কর গাঙ্গুলি ও আসলাম পারভেজের হাতে। মুখ‍্যমন্ত্রীর হাত দিয়ে এই দুই প্রাক্তন ফুটবলারের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এদিন মহামেডানের প্রাক্তন ফুটবলারও ভারত থেকে প্রথম ইউরোপে খেলতে যাওয়া মহম্মদ সেলিমের মূর্তি উন্মোচন করা হয়। ১৯৩৪–১৯৩৮ মহামেডানের টানা পাঁচবারের লিগ জয়ের ক্ষেত্রে মহম্মদ সেলিমের অবদান আছে। তাঁকে সম্মান জানাতেই ক্লাব তাঁবুতে তাঁর মূর্তি বসালেন ক্লাব কর্তারা।

মহামেডানের অনুষ্ঠানে তৃণমূলের লোগো
AFC Cup: মাচিন্দ্রা এফসিকে হারিয়ে এএফসির পরের রাউন্ডে মোহনবাগান
মহামেডানের অনুষ্ঠানে তৃণমূলের লোগো
Durand Cup: পঞ্জাবকে উড়িয়ে ডুরান্ড কাপের শেষ আটে ইস্টবেঙ্গল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in