Tokyo Paralympics: দুরন্ত প্রত্যাবর্তন, টেবিল টেনিসের রাউন্ড অফ ১৬ তে ভাভিনাবেন প্যাটেল

প্রথম ম্যাচে স্ট্রেট সেটে হারলেও দ্বিতীয় ম্যাচে অনবদ্য খেললেন ভাভিনা। টেনিস বিভাগের নক আউটে পৌঁছলেন। গ্রেট ব্রিটেনের মেগান শাকলেনকে ৩-১ গেমে হারলেন তিনি।
Tokyo Paralympics: দুরন্ত প্রত্যাবর্তন, টেবিল টেনিসের রাউন্ড অফ ১৬ তে ভাভিনাবেন প্যাটেল
ভাভিনাবেন হাসমুখভাই প্যাটেলছবি- টুইটার

টোকিও প্যারালিম্পিকে দুরন্ত প্রত্যাবর্তন ঘটালেন ভারতের ভাভিনাবেন হাসমুখভাই প্যাটেল। পৌঁছে গেলেন টেবিল টেনিসের রাউন্ড অফ ১৬ তে। প্রথম ম্যাচে স্ট্রেট সেটে হারলেও দ্বিতীয় ম্যাচে অনবদ্য খেললেন ভাভিনা। টেনিস বিভাগের নক আউটে পৌঁছলেন। গ্রেট ব্রিটেনের মেগান শাকলেনকে ৩-১ গেমে হারলেন তিনি।

দুই প্যারা অ্যাথেলিটের মধ্যে লড়াই হয় হাড্ডা হাড্ডি। প্রথম গেমে ১১-৭ ব্যবধানে জিতে এগিয়ে যান ভারতীয় তারকা। তবে দ্বিতীয় গেমে ৯-১১ ব্যবধানে ভাভিনাবেনকে হারিয়ে কামব্যাক করেন মেগান। এরপর তৃতীয় ও চতুর্থ গেমে গ্রেট ব্রিটেনের প্রতিপক্ষকে উড়িয়ে দেন ভারতীয় প্যাডলার। তৃতীয় গেমের হাড্ডা হাড্ডি লড়াইয়ে ১৭-১৫ পয়েন্টে জয় অর্জন করে ভারতীয় প্যারা অ্যাথেলিট। চতুর্থ গেমেও গ্রেট ব্রিটেন প্রতিপক্ষকে সুযোগ দেননি। ১৩-১১ পয়েন্টে চতুর্থ গেম জিতে ম্যাচ নিজের নামে করে নেন ভাভিনা।

ভাভিনার জয়ে উচ্ছ্বাসিত ভারতের ক্রীড়া মহল। আজকের এই ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ভারতের প্যারালিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান দীপা মালিক। রিও প্যারালিম্পিকে রূপো জয়ী দীপা এই ম্যাচে স্টেডিয়ামে বসে উৎসাহ দিয়েছেন ভাভিনাকে।

উল্লেখ্য, ক্লাস ফোরের গ্রুপ এ-র প্রথম ম্যাচে চীনের জৌ ইংয়ের কাছে ৩-০ সেটে হারতে হয়েছে ভাভিনাকে। ২০০৮ ও ২০১২ সালের প্যারালিম্পিক চ্যাম্পিয়ন জৌ ইংয়ের পক্ষে ফলাফল ছিলো ১১-৩, ১১-৯ ও ১১-২। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে অনবদ্য প্রত্যাবর্তন করে মহিলাদের সিঙ্গলসের ক্লাস ফোরের গ্রুপ এ-থেকে শেষ ষোলতে ভাভিনা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in