অসমের ডেপুটি পুলিশ সুপার নিযুক্ত হলেন টোকিও অলিম্পিক্সে পদকজয়ী Lovlina Borgohain

টোকিওতে ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকলেও লভলিনার পাখির চোখ প্যারিস অলিম্পিক্স। যেখানে তিনি সোনা জিততে বদ্ধপরিকর। এখন থেকেই নিজেকে প্রস্তুত করছেন। অসম সরকার লভলিনাকে যাবতীয় সাহায্যের আশ্বাস দিয়েছে।
অসমের ডেপুটি পুলিশ সুপার নিযুক্ত হলেন টোকিও অলিম্পিক্সে পদকজয়ী Lovlina Borgohain
অসমের ডেপুটি পুলিশ সুপার নিযুক্ত হলেন লভলিনা বরগোহাঁইছবি লভলিনা বরগোহাঁইয়ের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতে দেশের গৌরব বৃদ্ধি করেছিলেন লভলিনা বরগোহাঁই। এবার অসমের সেই ২৪ বর্ষীয় তারকা বক্সারের মুকুটে লাগলো নতুন পালক। অসম সরকারের তরফ থেকে লভলিনাকে দেওয়া হলো বিশেষ সম্মান। পুলিশ বিভাগের উচ্চপদস্থ পদ ট্রেনি ডেপুটি পুলিশ সুপার হিসেবে নিয়োগ করা হলো তাঁকে।

এই গুরুত্বপূর্ণ পদ পাওয়ার পর শুধু যে পুলিশ বিভাগের বেতন পাবেন লভলিনা তা নয়, পাশাপাশি বক্সিং অনুশীলনের খরচ বাবদ প্রতি মাসে এক লক্ষ করে টাকা দেওয়া হবে লভলিনাকে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এমনটাই জানিয়েছেন। এছাড়াও গুয়াহাটিতে অলিম্পিক পদক জয়ী লভলিনার নামে একটি রাস্তার নামকরণও করা হবে বলেও জানান অসম মুখ্যমন্ত্রী।

টোকিওতে ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকলেও লভলিনার পাখির চোখ রয়েছে প্যারিস অলিম্পিক্সে। যেখানে তিনি সোনা জিততে বদ্ধপরিকর। তার জন্য এখন থেকেই নিজেকে প্রস্তুত করছেন। অসম সরকার লভলিনাকে যাবতীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন। পাতিয়ালাতে গিয়ে অনুশীলনে সমস্যা হলে গুয়াহাটিতেই বিশ্বমানের কোচ এনে লভলিনাকে সাহায্য করা হবে বলেও জানিয়েছে অসম সরকার।

বিশেষ সম্মান পাওয়ার পর অসম সরকারকে ধন্যবাদ জানিয়ে লভলিনা বলেন, "আমি রাজ্যের জন্য আরও অনেক সম্মান এনে দেওয়ার চেষ্টা করবো। ডেপুটি পুলিশ সুপার হিসেবে মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। মাননীয় মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ধন্যবাদ জানাই। তবে আমার প্রধান লক্ষ্য থাকবে খেলা। আমি কঠোর পরিশ্রম করতে চাই এবং প্যারিস অলিম্পিক্স ২০২৪ থেকে আমাদের দেশের জন্য আরও পদক নিয়ে আসতে চাই।"

টোকিও অলিম্পিক্সে মহিলাদের বক্সিংয়ের ৬৯-৭৫ কেজি ক্যাটাগরির কোয়ার্টার ফাইনালে তাইওয়ানের চিন চেনকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন লভলিনা। ২০২৪ সালে প্যারিস অলিম্পিক্সে দেশকে আরও পদক এনে দিতে চান তিনি।

অসমের ডেপুটি পুলিশ সুপার নিযুক্ত হলেন লভলিনা বরগোহাঁই
Khel Ratna: অলিম্পিক পদকজয়ী নীরজ চোপড়া, লভলীনা বরগোহাঁই, সুনীল ছেত্রী, মিতালি রাজ সহ ১২ জনকে খেলরত্ন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in