Tim Paine: সেক্সচ্যাট কান্ডে মানসিকভাবে বিধ্বস্ত, অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিলেন পেইন

সেক্সচ্যাট কান্ড প্রকাশ্যে আসার পর অধিনায়কত্ব ছাড়লেও পেইন যে ক্রিকেটার হিসেবে স্কোয়াডে থাকবেন তা আগেই জানিয়েছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যাসেজের জন্যও নির্বাচিত হয়েছিলেন তিনি।
Tim Paine: সেক্সচ্যাট কান্ডে মানসিকভাবে বিধ্বস্ত, অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিলেন পেইন
টিম পেইনফাইল ছবি সংগৃহীত

বিতর্কিত সেক্সচ্যাট কান্ডের জেরে অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। এবার এই ঘটনার প্রভাবে মানসিক স্বাস্থ্যের কারণে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিলেন অজি উইকেট কিপার-ব্যাটার। ৮ ডিসেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে ব্রিসবেনে অ্যাসেজের প্রথম টেস্টে মাঠে নামছে অস্ট্রেলিয়া। হাতে দু সপ্তাহেরও কম সময়। ঐতিহাসিক অ্যাসেজে পেইন-বিহীন অস্ট্রেলিয়াই লড়াইয়ে নামবে বলে মনে হচ্ছে।

তাসমানিয়ার হয়ে ঘরোয়া ওয়ান-ডে খেলে অ্যাসেজের জন্য অজি স্কোয়াড়ে যোগ দেওয়ার কথা ছিলো পেইনের। তবে তাসমানিয়ার তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়, "গত ২৪ ঘন্টা ধরে আলোচনার পর টিম পেইন ক্রিকেট তাসমানিয়াকে জানিয়েছেন যে তিনি অদূর ভবিষ্যতের জন্য তিনি সব ধরনের ক্রিকেট থেকে আংশিক বিরতি নিচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া পেইনের পরিবারকে ব্যক্তিগত ও প্রশেফনাল দিক থেকে সাহায্য করবে।"

পেইনের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। সেক্সচ্যাট কান্ড প্রকাশ্যে আসার পর অধিনায়কত্ব ছাড়লেও পেইন যে ক্রিকেটার হিসেবে স্কোয়াডে থাকবেন তা আগেই জানিয়েছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যাসেজের জন্যও নির্বাচিত হয়েছিলেন তিনি। সতীর্থরাও দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন তাঁর। তবে মানসিক স্বাস্থ্যের দরুণ আংশিক বিরতি নিলেন অজি উইকেট কিপার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ নিক হকলি জানিয়েছেন, "পেইন এবং ওর পরিবারের জন্য খুবই কঠিন সময় এবং এই সময়ে আমরা ওদের পাশে আছি। পেইনের এমন সময়ে বিরতির সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।"

পেইন সরে দাঁড়ানোর জন্য পাঁচ সদস্যের একটি প্যানেল নতুন টেস্ট অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত নেবে। অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ।

টিম পেইন
'সেক্সটেপ' কান্ডে দোষী সাব্যস্ত করিম বেনজেমা - এক বছরের সাসপেন্ডেড জেল, জরিমানা ফরাসী স্ট্রাইকারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in