'সেক্সটেপ' কান্ডে দোষী সাব্যস্ত করিম বেনজেমা - এক বছরের সাসপেন্ডেড জেল, জরিমানা ফরাসী স্ট্রাইকারের

২০১৫ সালে জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে 'সেক্সটেপ' বানিয়ে ব্ল্যাকমেল করার অভিযোগ ওঠে বেনজেমার বিরুদ্ধে। এই ঘটনা প্রকাশ হওয়ার পর ভালবুয়েনা এবং বেনজেমা দুজনেই জাতীয় দলে জায়গা হারান।
'সেক্সটেপ' কান্ডে দোষী সাব্যস্ত করিম বেনজেমা - এক বছরের সাসপেন্ডেড জেল, জরিমানা ফরাসী স্ট্রাইকারের
করিম বেনজেমাফাইল ছবি সংগৃহীত

২০১৫ সালে ঘটে যাওয়া কুখ্যাত 'সেক্সটেপ' কান্ডে দোষী সাব্যস্ত হয়েছেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার করিম বেনজেমা। পাঁচ বছর আগে প্রাক্তন জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার অভিযোগ ওঠে বেনজেমার বিরুদ্ধে। সেই ঘটনায় বুধবার ফ্রান্সের এক আদালত রিয়েল মাদ্রিদ তারকাকে এক বছরের স্থগিত কারাদণ্ডাদেশের পাশাপাশি ৭৫ হাজার ইউরো জরিমানা করলো।

২০১৫ সালে জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে 'সেক্সটেপ' বানিয়ে ব্ল্যাকমেল করার অভিযোগ ওঠে বেনজেমার বিরুদ্ধে। জানা গিয়েছে ২০১৫ সালের জুন মাসে প্যারিসের পশ্চিমাঞ্চলে ফরাসী দলের অনুশীলনের সময় ব্ল্যাকমেলাররা ফোন করে ভালবুয়েনাকে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। তাঁর কাছ থেকে বিশাল অর্থ দাবি করা হয়। গত অক্টোবরে রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়, ব্ল্যাকমেলাররা প্রথমে প্রাক্তন ফরাসী ফরোয়ার্ড জিব্রিল সিসেকে প্রস্তাব দেয় ভালবুয়েনাকে অর্থের মাধ্যমে বিষয়টি মিটমাট করে নেওয়ার জন্য বোঝাতে। কিন্তু তিনি রাজি না হওয়ায় বেনজেমাকে দলে টানেন ব্ল্যাকমেলাররা।

২০১৫ সালে এই ঘটনা প্রকাশ হওয়ার পর ভালবুয়েনা এবং বেনজেমা দুজনেই জাতীয় দলে জায়গা হারান। ফৌজদারি মামলায় তদন্ত শুরু হয় এই বিষয়ে। মামলার শুনানি না হওয়া পর্যন্ত জাতীয় দলে ফেরা হবেনা বলে জানিয়েছিলো ফরাসী ফুটবল সংস্থা। দীর্ঘ ৫ বছরেরও বেশি সময় পর অবশেষে দিদিয়ের দেশঁর হাত ধরে গত মে মাসে ইউরো কাপে ফ্রান্সের জার্সিতে প্রত্যাবর্তন করেছেন বেনজেমা। দেশের জার্সিতে দুরন্ত ছন্দেও রয়েছেন তিনি।তবে আদালতের রায়ের পর বেনজেমার ফুটবল কেরিয়ারে বড় ধাক্কা নেমে এলো।

'সেক্সটেপ' মামলার শুনানি শুরু হয় ২০ অক্টোবর থেকে। বুধবার ভেরসাইয়ের আদালতে উপস্থিত ছিলেন না বেনজেমা। শেরিফ তিরাসপোলের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচের জন্য রিয়েল মাদ্রিদের সঙ্গে রয়েছেন তিনি। তবে এদিন উপস্থিত ছিলেন ভালবুয়েনা। বরাবরই নিজেকে নির্দোষ দাবি করা বেনজেমাকেই এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

আদালতের তরফ থেকে দেওয়া রায় একেবারেই মানতে রাজি নন বেনজেমার আইনজীবী অঁতোয়ান ভেই। তিনি বলেন, এই রায়ে কোনোভাবেই বাস্তব ঘটনার প্রতিফলন হয়নি। এই রায়ের বিরুদ্ধে বেনজেমা আপিল করবেন বলে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in