মরশুমের প্রথম এল ক্লাসিকোতে মাঠে নামছে দুই স্প্যানিশ জায়ান্ট, ঐতিহ্যের লড়াইয়ে এগিয়ে কারা

ভারতীয় সময় সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। মেসি-রোনাল্ডো না থাকলেও বেনজেমা - লেভনডস্কি, ভিনিসিয়াস-রাফিনহাদের লড়াই ঘিরে উষ্ণতা বাড়ছে।
করিম বেনজেমা ও রবার্ট লেভনডস্কি
করিম বেনজেমা ও রবার্ট লেভনডস্কিছবি - লা লিগা ইংলিশের ট্যুইটার হ্যান্ডেল

রবিবার মরশুমের প্রথম এল ক্লাসিকোতে মাঠে নামছে স্প্যানিশ লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। ভারতীয় সময় সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। মেসি-রোনাল্ডো না থাকলেও বেনজেমা - লেভনডস্কি, ভিনিসিয়াস-রাফিনহাদের লড়াই ঘিরে উষ্ণতা বাড়ছে ফুটবল মহলে। ঐতিহ্যের লড়াইয়ে শেষ হাসি হাসার জন্য নিজেদের পরখ করে নিচ্ছে দুই দল।

চলতি মরশুমে লা লিগায় দুরন্ত ছন্দে রয়েছে দুই দল। বার্সেলোনা রয়েছে টেবিলের শীর্ষে। দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। দুই দলেরই সমান সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট রয়েছে। গোল পার্থক্যে এগিয়ে রয়েছে বার্সা। তবে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ছবিটা অন্য। চ্যাম্পিয়নস লিগে যতটা উজ্জীবিত রিয়াল, তার তুলনায় ততটাই ম্লান বার্সা।

দুই দলই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলের জন্য মুখিয়ে রয়েছে। তবে রিয়ালের গোলপোষ্টের নিচে থিবো কর্তোয়াকে না পাওয়া পিছিয়ে দিচ্ছে লস ব্ল্যাঙ্কোসদের। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেবায়োস, রুডিগারকেও পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তাই কিছুটা হলেও পিছিয়ে থাকবে রিয়াল। তবে রিয়াল মাদ্রিদ যে ধরনের ফুটবল খেলছে তাতে কার্তোয়া বা রুডিগার না থাকলেও দাপট দেখাতে পারে তারা।

ঐতিহ্যের এল ক্লাসিকোতে এখনও পর্যন্ত আধিপত্য বজায় রেখেছে রিয়াল। প্রতিযোগিতামূলক ম্যাচে রিয়ালের ১০০ জয়ের বিপরীতে বার্সেলোনার জয় ৯৭টি। তবে সর্বশেষ প্রতিযোগীতামূলক ম্যাচে রিয়ালকে ৪-০ গোলে হারিয়েছে বার্সা। তার আগের পাঁচ ম্যাচে অবশ্য জয় উৎসবে মেতেছে রিয়ালই।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি এল ক্লাসিকো প্রসঙ্গে বলেন, "এল ক্লাসিকো কোন জীবন মৃত্যুর বিষয় না যে সর্বস্ব দিয়ে লড়তে হবে। এটা শুধু মাত্র একটা ম্যাচ। তবে এর সঙ্গে সম্মান জড়িত। অবশ্যই আমরা জেতার চেষ্টা করবো। তবে বার্সেলোনা ভালো দল। চ্যাম্পিয়ন্স লিগে ওদের সময় ভালো না কাটলেও লা লিগায় দারুণ খেলছে। তাই ম্যাচটা বেশ কঠিন হবে বলে মনে করছি।"

বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, "স্পষ্ট ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার দারুণ একটা সুযোগ। আমরা লা লিগা টেবিলে রাজত্ব করছি। ম্যাচেও সেই রাজত্ব ধরে রাখতে চাই। এটা আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। তবে তা সামলাতে হবে। লা লিগায় আমরা ভালো ছন্দে আছি। আশা করছি এই ম্যাচেও ফুটবলাররা তার ধারাবাহিকতা রাখবে।"

করিম বেনজেমা ও রবার্ট লেভনডস্কি
UEFA Champions League: ফের হোঁচট খেলো বার্সেলোনা, শেষ ষোলোর রাস্তা বেশ জটিল লেভনডস্কিদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in