মোতেরায় তৃতীয় টেস্টে দেখা যেতে পারে দর্শক পূর্ণ স্টেডিয়াম - ইঙ্গিত BCCI-এর
মোতেরা স্টেডিয়ামজিসিএ সৌজন্যে

মোতেরায় তৃতীয় টেস্টে দেখা যেতে পারে দর্শক পূর্ণ স্টেডিয়াম - ইঙ্গিত BCCI-এর

আসন্ন ইন্ডিয়া-ইংল্যান্ড সিরিজে আবারও স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি লক্ষ্য করা যাবে। নব নির্মিত আমেদাবাদের মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে ব্রিটিশদের বিরুদ্ধে ভারতের তৃতীয় টেস্টে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। বিসিসিআই-এর পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

গত বছরের গোড়ার দিকেই মারণ ভাইরাস নোভেল করোনার প্রভাবে দরজা বন্ধ হয় গোটা ক্রিকেট বিশ্বে। মহামারীর পর সম্ভবত এই প্রথম ভারতে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের জন্য দরজা উন্মুক্ত করা হচ্ছে। ভারতের সাথে ইংল্যান্ডের টেস্ট সিরিজ ৫ ই ফেব্রুয়ারি চেন্নাইয়ে ক্লোজড ডোর টুর্নামেন্টেই অনুষ্ঠিত হবে। একই ভ্যেনুতে দ্বিতীয় টেস্টেও দর্শকদের প্রবেশ নিয়ে কোনো স্পষ্টতা নেই। তবে মোতেরাতে তৃতীয় টেস্টে দেখা যেতে পারে দর্শক পূর্ণ স্টেডিয়াম।

মহামারীর পূর্বে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরাতেই শেষ হোম টেস্ট সিরিজ খেলে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের দিন রাত্রির টেস্টই ছিলো নব নির্মিত ১ লক্ষ ১০ হাজার আসন বিশিষ্ট সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচ।

জানা গিয়েছে এই তৃতীয় টেস্টে উপস্থিত থাকার জন্য বিসিসিআই আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডা, কেন্দ্রীয় ক্রিড়া মন্ত্রী কিরেন রিজ্জেজুকে। এছাড়াও উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, "বসার ক্ষমতা এক লক্ষেরও বেশি হওয়ায় জিসিএ সহজেই তৃতীয় এবং চতুর্থ টেস্টে ৫০ শতাংশ দর্শকের প্রবেশের অনুমতি দেওয়া হবে। মিডিয়াও স্টেডিয়াম থেকে খেলা কভার করতে পারবে।"

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in