'মেসির কথা শুনেই রেফারি বাঁশি বাজাচ্ছিলেন' - ম্যাচ হেরে বিস্ফোরক দাবি পর্তুগিজ তারকা পেপের!

পেপে ফিফার বিরুদ্ধেও আর্জেন্টিনার হয়ে পক্ষপাতের অভিযোগ তুলেছেন। তিনি বলেন, একজন আর্জেন্টাইন রেফারি ম্যাচ পরিচালনা করবেন এটা কখনোই মেনে নেওয়া যায় না।
পেপে
পেপেছবি - FCB Albiceleste -র ট্যুইটার হ্যান্ডেল

বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। তবে এখানেই শেষ নয়। ম্যাচ শেষে রেফারি নিয়ে ক্ষুব্ধ হয়েছেন পর্তুগিজ তারকা পেপে।

‘২০২২ কাতার বিশ্বকাপ’ আর ‘অঘটন’ যেন পরিপূরক। তুলনামূলক কম শাক্তিশালী দলগুলি বড় বড় দলকে হারিয়ে চমক দিয়েছে। এবার সেই তালিকায় নাম লেখালো মরক্কো। প্রথম কোনো আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের ইতিহাসে সেমিফাইনালে উঠল তারা। মরক্কোর কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। তবে বিতর্ক যেন থামছে না। তবে সি আর সেভেন নন। এবার বিতর্কের কেন্দ্রবিন্দু পেপে।

তিনি বলেন, ‘একজন আর্জেন্টাইন রেফারি ম্যাচ পরিচালনা করবেন এটা কখনোই মেনে নেওয়া যায় না। যেন মনে হয় মেসি ও সমস্ত আর্জেন্টাইনদের সাথে কথা বলে এসে বাঁশিটা বাজাচ্ছিলেন। আমরা দ্বিতীয়ার্ধের শুরু থেকেই খুবই সিরিয়াস ভাবে খেলছিলাম। কিন্তু ব্যাঘাত ঘটেছে রেফারির জন্যই। ইনজুরি টাইমে মাত্র ৮মিনিট সময়ের মধ্যে বিপক্ষের গোলরক্ষক মাঠে পড়ে যান। সময় নষ্ট হলেও তিনি লক্ষ্য করনেনি’।

পাশাপাশি তিনি আরও বলেন, ‘পুরো দ্বিতীয়ার্ধ জুড়ে আমরাই ফুটবল খেলেছি। আমাদের কাছে বিশ্বকাপ জেতার সমস্ত যোগ্যতা আছে। কিন্তু তা আমরা করতে পারলাম না। বাজি ধরে বলছি আর্জেন্টিনা এবারে চ্যাম্পিয়ন হবে’। পেপে ফিফার বিরুদ্ধেও আর্জেন্টিনার হয়ে পক্ষপাতের অভিযোগ তুলেছেন।

শুধু পেপে নন। আর্জেন্টাইন রেফারি ফাকুন্দো টেল্লোর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন পর্তুগালেরই অন্য এক ফুটবলার ব্রুনো ফার্নান্ডেজ। তিনি বলেন, আমি জানি না বিশ্বকাপ আর্জেন্টিনা পাবে কিনা। তবে যে দেশ শিরোপা জেতার লড়াইয়ে রয়েছে সেই দেশের রেফারিকে দিয়ে ম্যাচ পরিচালনা করার কী মানে?

পেপে
FIFA World Cup 22: বিশ্বকাপের মঞ্চে প্রথম আফ্রিকান দেশ হিসেবে মরক্কোর যত রেকর্ড

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in