Olympics: ভারতে বসবে অলিম্পিক্সের আসর! কী বললেন ক্রীড়ামন্ত্রী?

অনুরাগ ঠাকুর বলেন, ভারত যদি এত বড় আকারে G20 সামিট আয়োজন করতে পারে, আমি নিশ্চিত যে সরকার IOA-এর সাথে দেশে অলিম্পিক আয়োজন করতেও পারবে।
অনুরাগ ঠাকুর
অনুরাগ ঠাকুরফাইল চিত্র - সংগৃহীত

অতীতে দু'বার এশিয়ান গেমস এবং একবার কমনওয়েলথ গেমসের আসর বসেছে ভারতে। এছাড়াও ছেলে ও মেয়েদের বয়সভিত্তিক ফুটবল বিশ্বকাপেরও আয়োজন করেছে এই দেশ। তবে বিশ্বের সবচেয়ে বড় মাল্টি-স্পোর্টস ইভেন্টের আসর কখনও বসেনি। সেই লক্ষ্যেই কি তবে এবার পা বাড়াতে চলেছে দেশ! অদূর ভবিষ্যতে পূর্ণ হতে পারে ভারতের অলিম্পিক আয়োজনের স্বপ্ন। এমনই সম্ভাবনার কথা বললেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অনুরাগ ঠাকুর জানান, ২০৩৬ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক্স আয়োজনের জন্য বিড করবে ভারত। তিনি বলেন, "ভারত যদি এত বড় আকারে G20 সামিট আয়োজন করতে পারে, আমি নিশ্চিত যে সরকার IOA-এর সাথে দেশে অলিম্পিক্স আয়োজন করতেও পারবে। আমরা সকলেই জানি ২০৩২ সাল পর্যন্ত স্লটগুলি বুক করা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু ২০৩৬ বা তার পরে, আমাদের আশা আছে এবং আমি নিশ্চিত যে ভারত অলিম্পিক্সের জন্য বিড করতে পুরোপুরি প্রস্তুত থাকবে।"

অলিম্পিক্স আয়োজনের জন্য খুবই 'ইতিবাচক' অনুরাগ। তিনি বলেন, "না, বলার কোনও জায়গা নেই। ক্রীড়াক্ষেত্রের উন্নতি ও প্রচারের জন্য আমরা এত পরিশ্রম করছি। আমি নিশ্চিতভাবে বলতে পারি, শুধু অলিম্পিক্স আয়োজনই নয়, বিশাল আকারে এর আয়োজন করা হবে। এটাই সঠিক সময় অলিম্পিক্স আয়োজন করার। ভারত যদি সবরকম ক্ষেত্র থেকে শিরোনামে থাকতে পারে তাহলে স্পোর্টস কেন নয়। ২০৩৬ সালের অলিম্পিক্স আয়োজনের জন্য আমরা সর্বতোভাবে ঝাঁপাব।"

পাশাপাশি অনুরাগ ঠাকুর এও জানিয়েছেন দেশে অলিম্পিক্স আয়োজিত হলে কোন রাজ্য তা হোস্ট করবে। তিনি বলেন, গুজরাট বেশ কয়েকবার অলিম্পিক্স আয়োজনের আগ্রহ দেখিয়েছে। হোটেল, হোস্টেল থেকে শুরু করে বিমানবন্দর এবং ক্রীড়া কমপ্লেক্স - অলিম্পিক্স আয়োজনের জন্য তাদের সবরকম পরিকাঠামো রয়েছে।

অনুরাগ ঠাকুর
IND VS SL: টি-টোয়েন্টির নেতা হার্দিক, সুযোগ পেলেন বাংলার মুকেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in