হার্দিক পাণ্ডিয়া
হার্দিক পাণ্ডিয়াছবি - হার্দিক পাণ্ডিয়ার ফেসবুক ওয়াল

Hardik Pandya: হার্দিককে অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে বোর্ড! দাবি প্রাক্তন তারকার

People's Reporter: ইরফান বলেন, আমরা আইপিএল এবং আন্তর্জাতিক স্তরে খেলার বিষয়ে গুলিয়ে ফেলি। আইপিএল-এ একজন ক্রিকেটার কেমন পারফর্ম্যান্স করছে সেই বিচার করি।

হার্দিক পাণ্ডিয়াকে অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সম্প্রতি এমনই মন্তব্য করেছেন প্রাক্তন তারকা ইরফান পাঠান। তাঁর মতে যোগ্য অলরাউন্ডারের জন্য আরও পরিশ্রম করতে হবে হার্দিককে।

কিছুদিন আগেই ভারতের টি-২০ স্কোয়াডে হার্দিককে বেছে নিয়েছিলেন ইরফান। সেই হার্দিককেই নাকি গুরুত্ব না দেওয়ার কথা বললেন ইরফান। ভারতের প্রাক্তন তারকা বলেন, হার্দিক পাণ্ডিয়া সম্পর্কে একটা কথা বলতে পারি যে ওকে বেশি গুরুত্ব দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগের মতো বেশি গুরুত্ব দেওয়া উচিত নয়। কারণ আমরা কিন্তু এখনও বিশ্বকাপ জিতে যাইনি।

ইরফান আরও বলেন, যদি তুমি নিজেকে একজন অলরাউন্ডার মনে করো তাহলে সেটা সকলের সামনে প্রমাণ করতে হবে। নিজেকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়ার জন্য যা যা করার তা করতে হবে। ব্যাট এবং বল দুই বিভাগেই উন্নতি দরকার। এখনও পর্যন্ত হার্দিক পাণ্ডিয়া আন্তর্জাতিক অলরাউন্ডার হিসেবে নিজেকে মেলে ধরতে পারেনি। আমরা শুধু সেই সম্ভাবনার কথা ভাবছি।

পাশাপাশি ইরফান বলেন, আমরা আইপিএল এবং আন্তর্জাতিক স্তরে খেলার বিষয়ে গুলিয়ে ফেলি। আইপিএল-এ একজন ক্রিকেটার কেমন পারফর্ম্যান্স করছে সেই বিচার করি। ভারতীয় ক্রিকেটে এই চিন্তা বন্ধ করতে হবে। তবেই সাফল্য আসবে। আমাদের মনে রাখতে হবে দেশের হয়ে খেলার পৃথক চাপ থাকে।

উদাহরণ হিসেবে পাঠান অস্ট্রেলিয়ার কথাও বলেন। পাঠানের মতে, অস্ট্রেলিয়া টিমে সাফল্যের অন্যতম কারণ টিম গেম। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেট তাদের এক এক জন ক্রিকেটারকে সুপারস্টার তৈরি করেছে। তাদের সকলের মধ্যেই ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে। কেবল একজনের ওপর নির্ভর করে অস্ট্রেলিয়া খেলেনা।

হার্দিক পাণ্ডিয়া
ISL 2023-24: যুবভারতীতে খেলা সহজ নয় - মোহনবাগানের বিরুদ্ধে নামার আগে মন্তব্য ওড়িশা কোচের
হার্দিক পাণ্ডিয়া
বেঙ্গল প্রো টি-২০ লিগের সূচিতে বদল!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in