T20 World Cup 24: পরিসংখ্যানে এগিয়ে থাকলেও ভারতকে ভাবাচ্ছে কোহলির ফর্ম!

People's Reporter: টি-২০ বিশ্বকাপে মোট ৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ভারত জিতেছে ৪ বার এবং দক্ষিণ আফ্রিকা জিতেছে ২ বার।
বিরাট কোহলি
বিরাট কোহলিছবি - টি-২০ বিশ্বকাপের এক্স হ্যান্ডেল

স্বপ্নের ফাইনালে ভারতকে হারাতে মরিয়া দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে দ্বিতীয় টি-২০ ট্রফি ঘরে তুলতে চান রোহিত শর্মা। দুই দলই চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে। এখন দেখার বিশ্বকাপে শেষ পর্যন্ত কোন দল বাজিমাত করে। তবে বিরাট কোহলির ফর্ম নিয়ে চিন্তায় ভারতীয় টিম।

টি-২০ বিশ্বকাপে মোট ৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ভারত জিতেছে ৪ বার এবং দক্ষিণ আফ্রিকা জিতেছে ২ বার। ২০০৭ বিশ্বকাপে ভারত জিতেছিল ৩৭ রানে। ২০০৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা জেতে ১২ রানে। ২০১০ বিশ্বকাপে ফের ভারত জয়লাভ করে ১৪ রানে। ২০১২ টি-২০ বিশ্বকাপে ১ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। ২০১৪-র বিশ্বকাপে ৬ উইকেটে প্রোটিয়াদের হারিয়েছিল ভারত। ২০২২ বিশ্বকাপে ৫ উইকেটে জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা।

তাছাড়া আন্তর্জাতিক টি-২০তে মোট ২৬ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। যার মধ্যে ১৪ বার জিতেছে ভারত এবং ১১ বার জয় ছিনিয়ে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার পর থেকে এই প্রথম ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে উদ্বোধনী বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ২০১৪ সালে ফাইনালে উঠেও শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছিল তাদের। ওয়ান ডে বিশ্বকাপ জয় হাত ছাড়া হয়েছে। ফলে এই বিশ্বকাপ যেকোনও মূল্যে জিততে চায় ভারত।

পরিসংখ্যানে এগিয়ে থাকলেও ভারতের চিন্তার কারণ হচ্ছে বিরাট কোহলির ফর্ম। এখনও পর্যন্ত বিরাটের ব্যাট থেকে দুরন্ত কোনও ইনিংস আসেনি। ৭ ম্যাচে মাত্র ৭৫ রান করেছেন তিনি। যদিও বিরাটের পাশে রয়েছে গোটা টিম ম্যানেজমেন্ট। রোহিত শর্মা জানান, বিরাটের ক্ষমতা সম্পর্কে আমরা সবাই জানি। সম্ভবত নিজের সেরাটা ফাইনালের জন্য তুলে রাখছে।

ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বিরাটের ফর্ম নিয়ে বলেন, বিরাট তাঁর নিজের খেলা খেলছেন না। তিনি খুব তাড়াহুড়ো করে ফেলছেন। অন্যপ্রান্তে রোহিত শর্মা আক্রমণাত্মক খেলছেন আর তিনিও সেটা করতে গিয়েই আউট হচ্ছেন। আমার মনে হয় একটু সময় নেওয়া প্রয়োজন। কোহলি এমন এমন শট খেলতে যাচ্ছেন যা ওই বলের সাথে যায় না।

বিরাট কোহলি
T20 World Cup 24: এই বিশ্বকাপ না জিতলে বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দিতে পারে রোহিত - সৌরভ গাঙ্গুলি
বিরাট কোহলি
INDW vs SAW: শেফালী-স্মৃতির দুরন্ত পার্টনারশিপ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বরেকর্ড ভারতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in