T20 World Cup 24: দ্বিতীয় ও তৃতীয় দল হিসেবে বিশ্বকাপের শেষ আটে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ

People's Reporter: গ্রুপ এ-র পয়েন্ট টেবিল অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্র যদি শেষ ম্যাচ জেতে তাহলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে পাকিস্তান।
ভারত-ওয়েস্ট ইন্ডিজ
ভারত-ওয়েস্ট ইন্ডিজছবি - সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় এবং তৃতীয় দল হিসেবে শেষ আটের যোগ্যতা অর্জন করলো ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দল হিসেবে আগেই শেষ আটে উঠেছে অস্ট্রেলিয়া।

বুধবার আমেরিকাকে ৭ উইকেটে হারিয়ে গ্রুপ এ থেকে প্রথম দল হিসেবে (বিশ্বকাপের দ্বিতীয়) শেষ আটের যোগ্যতা অর্জন করেছে ভারত। গতকাল ১১০ রানে মার্কিন যুক্তরাষ্ট্রকে আটকে দেয় ভারতীয় বোলাররা। জবাবে ব্যাট করতে নেমে ১০ রানেই বিরাট কোহলি (০) এবং রোহিত শর্মার (৩) উইকেট পড়ে যাওয়ায় বেশ চাপে ছিল ভারত। ঋষভ পন্থ আউট হন ১৮ রানে। তারপর থেকে শিবম দুবে এবং সূর্যকুমার যাদবের পার্টনারশিপে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা হন আর্শদীপ সিং। ৪ ওভার বল করে মাত্র ৯ রানের বিনিময়ে ৪ উইকেট নেন।

গ্রুপ এ-র পয়েন্ট টেবিল অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্র যদি শেষ ম্যাচ জেতে তাহলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে পাকিস্তান। যুক্তরাষ্ট্র যদি আয়ারল্যান্ডের কাছে হারে এবং পাকিস্তান নিজেদের শেষ ম্যাচ ভালো রান রেট নিয়ে জেতে তাহলেই বাবরদের কাছে শেষ আটে যাওয়ার সুযোগ থাকবে।

অন্যদিকে বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে উঠলো ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলো আন্দ্রে রাসেলরা। নিউজিল্যান্ড পর পর দুটি ম্যাচে হেরে গ্রুপ সি-র একদম শেষে রয়েছে। দ্বিতীয় স্থানে আফগানিস্তান। পর পর ২ ম্যাচে জিতেই রাশিদ খানদের পয়েন্ট বর্তমানে ৪। আর একটা ম্যাচ জিতলেই তারা কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করবে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ
East Bengal: ২২ বছর পরে নতুন সচিব-সভাপতি ইস্টবেঙ্গলে, কার্যকরী কমিটিতে এলেন ঝুলন গোস্বামী
ভারত-ওয়েস্ট ইন্ডিজ
T20 World Cup 24: তাসের ঘরের মতো ভাঙলো নামিবিয়া, প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের শেষ আটে অস্ট্রেলিয়া

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in