T20 World Cup 24: ব্যর্থ লিটন দাসের লড়াই, বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে আফগানিস্তান

People's Reporter: প্রথমে ব্যাট করে ১১৬ রান তোলে আফগানরা। কম রান ওঠায় প্রথম থেকেই বেশ চাপে ছিল রাশিদরা।
বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান
বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তানছবি - টি-২০ বিশ্বকাপের এক্স হ্যান্ডেল

বাংলাদেশকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান। পাশাপাশি রাশিদরা জেতায় টুর্নামেন্ট থেকে ছিটকে গেল অস্ট্রেলিয়া। শেষ চারে আফগানরা খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

মঙ্গলবার রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেল আফগানিস্তান। গতকাল ভারতের কাছে অস্ট্রেলিয়া হারায় শেষ চারে ওঠার অঙ্ক আরও সহজ হয়ে যায় রাশিদ খানদের কাছে। রান রেটের কথা মাথায় রেখে নয়, কেবল বাংলাদেশকে হারাতে পারলেই শেষ চার নিশ্চিত হতো আফগানিস্তানের।

প্রথমে ব্যাট করে ১১৬ রান তোলে আফগানরা। কম রান ওঠায় প্রথম থেকেই বেশ চাপে ছিল রাশিদরা। ব্যাট করতে নেমে বেশ আত্মবিশ্বাসী লাগছিল বাংলাদেশকে। কিন্তু রাশিদ খান, নবীন উল হকদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়তে থাকে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। লিটন দাস অপরাজিত ৫৪ রান করলেও ম্যাচ জেতাতে পারেননি। এই ম্যাচ একাধিক বার বন্ধ হয়ে যায় বৃষ্টির কারণে। শেষে ডিএলএস নিয়মে ১৯ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১১৪ রান। কিন্তু ১০৫ রানে ইনিংস শেষ হয় শান্তদের।

আফগানিস্তানের হয়ে ৪টি করে উইকেট পান রাশিদ খান এবং নবীন উল হক। ম্যাচের সেরাও নির্বাচিত হন নবীন উল হক। হ্যাট্রিকের সুযোগ থাকলেও তা পূরণ হয়নি নবীনের।

সুপার এইটের প্রথম গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করলো আফগানরা। এই প্রথম টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো আফগানিস্তান।

উল্লেখ্য, প্রথম সেমিফাইনাল খেলবে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকা। ভারতীয় সময় বৃহস্পতিবার সকাল ৬টায়। দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড, সন্ধ্যা ৮টায়। ভারত এবং ইংল্যান্ড ম্যাচে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই ম্যাচ যদি ভেস্তে যায় তাহলে গ্রুপ পর্যায়ে শীর্ষ স্থানে থাকার কারণে ফাইনালে চলে যাবে ভারত।

বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান
UEFA EURO 2024: মাঠের মধ্যেই উস্কানিমূলক মন্তব্য! ফুটবলারকে দু'ম্যাচ সাসপেন্ড UEFA-র
বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান
Denmark: মহিলা ফুটবলারদের সমবেতনের দাবিতে সরব ডেনমার্কের পুরুষ ফুটবলাররা, নিলেন বড় পদক্ষেপ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in