T20 World Cup 2021: ১২ বছর বয়সেই স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করে চমক রেবেকা ডাউনির

স্কটল্যান্ড দুরন্ত ক্রিকেট তো উপহার দিচ্ছেনই। তার পাশাপাশি তারা আলোচনার কেন্দ্র হয়ে উঠেছে জার্সি নিয়ে। অন্যান্য দেশ গুলির থেকে সম্পূর্ণ ভিন্ন তাদের জার্সির রং এবং ডিজাইন।
T20 World Cup 2021: ১২ বছর বয়সেই স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করে চমক রেবেকা ডাউনির
রেবেকা ডাউনিছবি ক্রিকেট স্কটল্যান্ডের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মরুদেশে শুরু হয়ে গিয়েছে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণের বিশ্বযুদ্ধ। সুপার ১২ পর্যায়ের আগে গ্রুপ পর্বের লড়াই চলছে চারটি দলের জন্য। দুটি গ্রুপ থেকে দুটি করে দল জায়গা করে নেবে মূল পর্বে। এই মুহূর্তে গ্রুপ পর্বে সবচেয়ে ভালো জায়গায় রয়েছে স্কটল্যান্ড। বাংলাদেশের পর পাপুয়া নিউগিনির বিরুদ্ধে জয় তুলে নিয়েছে তারা। সুপার ১২ তে জায়গা করে নেওয়ার দোরগোড়ায় রয়েছেন স্কটিশরা।

স্কটল্যান্ড দুরন্ত ক্রিকেট তো উপহার দিচ্ছেনই। তার পাশাপাশি তারা আলোচনার কেন্দ্র হয়ে উঠেছে জার্সি নিয়ে। অন্যান্য দেশ গুলির থেকে সম্পূর্ণ ভিন্ন তাদের জার্সির রং এবং ডিজাইন। স্কটিশদের এই জার্সি যিনি ডিজাইন করেছেন তাঁকে নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যা বয়ে চলেছে। স্কটল্যান্ডের এই জার্সির ডিজাইনারকে জানলে চমকে যাবেন আপনিও।

সাধারণত অন্যান্য দেশ গুলির জার্সি ডিজাইন করা হয় বড় কোনও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থার দ্বারা। যার জন্য বিপুল অর্থও ব্যয় করা হয়। কিন্তু স্কটল্যান্ডের ক্ষেত্রে তেমনটা হয়নি। এক প্রতিযোগীতার মাধ্যমে স্কটল্যান্ডের জার্সিটি বেছে নেওয়া হয়েছে। এবং সেই অসাধারণ জার্সিটি ডিজাইন করেছেন ১২ বছরের এক খুদে।

ক্রিকেট স্কটল্যান্ডের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে, তাদের কিট ডিজাইন করেছেন হ্যাডিংটনের ১২ বছরের মেয়ে রেবেকা ডাউনি। এই খবর সামনে আসার পরেই রেবেকার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

রেবেকা ডাউনি
T-20 World Cup: বাংলাদেশের পর পাপুয়া নিউগিনির বিরুদ্ধেও জয়ী স্কটল্যান্ড

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in