T-20 World Cup: বাংলাদেশের পর পাপুয়া নিউগিনির বিরুদ্ধেও জয়ী স্কটল্যান্ড

আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে দ্বীপরাষ্ট্রর বিরুদ্ধে ১৭ রান জয় অর্জন করেছে স্কটিশরা। ব্যারিংটন (৭০), ম্যাথু ক্রসের (৪৫) ব্যাট হাতে অনবদ্য ইনিংসের পর বল হাতে স্কটল্যান্ডের হয়ে ঝড় তুললেন স্কট ডেভি।
T-20 World Cup: বাংলাদেশের পর পাপুয়া নিউগিনির বিরুদ্ধেও জয়ী স্কটল্যান্ড
জয়ের পর স্কটল্যান্ড দলছবি - টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বাংলাদেশের পর এবার পাপুয়া নিউগিনির বিরুদ্ধে জয় তুলে নিয়েছে স্কটল্যান্ড। আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্রর বিরুদ্ধে ১৭ রান জয় অর্জন করেছে স্কটিশরা। ব্যারিংটন (৭০), ম্যাথু ক্রসের (৪৫) ব্যাট হাতে অনবদ্য ইনিংসের পর বল হাতে স্কটল্যান্ডের হয়ে ঝড় তুললেন স্কট ডেভি। ডেভি ৩.৩ ওভার বল করে মাত্র ১৮ রান খরচ করেছেন এবং তুলে নিয়েছেন ৪ টি মূল্যবান উইকেট। স্কটিশদের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ১৪৮ রানেই অল আউট হয়ে যায় পাপুয়া নিউগিনি।

আল আমিরাতে টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। দুই ওপেনার কটজার (৬) এবং মুনসী (১৫) দ্রুত ফিরে গেলেও তৃতীয় উইকেটে বড় পার্টনারশিপ গড়ে স্কটল্যান্ডকে প্রাথমিক ধাক্কা ভুলিয়ে দেন ব্যারিংটন এবং ক্রস। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করেন ৯২ রান। ক্রস ৩৬ বলে ৪৫ রান করেন। ব্যারিংটন ৪৯ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন। তাঁর এই দুরন্ত ইনিংস সাজানো রয়েছে ৬ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে স্কটল্যান্ড।

পাপুয়া নিউগিনির হয়ে এই ম্যাচে বল হাতে নজর কেড়েছেন কাবুয়া মোরেয়া এবং চাদ সোপের। মোরেয়া ৪ ওভারে মাত্র ৩১ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। পাশাপাশি সোপের ৪ ওভারে ২৪ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ টি উইকেট।

স্কটল্যান্ডের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দ্বিতীয় দফায় শুরু থেকেই চরম ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে পাপুয়া নিউগিনি। মাত্র ৩৫ রানেই তারা হারিয়ে ফেলে ৫ উইকেট। মিডিল অর্ডারে নর্মান ভানুয়া(৪৭)দলের হাল ধরার চেষ্টা করলেও অন্য কোনো ব্যাটার যোগ্য সঙ্গ দিতে পারেননি। ১৪৮ রানেই অল আউট হয়ে যায় পুরো দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in