T-20 World Cup 22: ভারতের একমাত্র এবং বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নজির কোহলির

বিরাটের আগে একমাত্র এই রেকর্ড ছিল শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার মহেলা জয়বর্ধনের অধীনে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক এখনও মহেলাই (১১০৬)।
বিরাট কোহলি
বিরাট কোহলিছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ছন্দ ধরে রাখতে পারেননি কোহলি। ১১ বলে মাত্র ১২ রান করেই এদিন ড্রেসিংরুমে ফেরেন। তবে এই ম্যাচে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে বড় মাইলফলক স্পর্শ করলেন বিরাট। ভারতের একমাত্র এবং বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হাজার রান সংগ্রহ করার রেকর্ড গড়লেন তিনি।

বিরাটের আগে একমাত্র এই রেকর্ড ছিল শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার মহেলা জয়বর্ধনের অধীনে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক এখনও মহেলাই (১১০৬)। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১ রান সংগ্রহ করার সাথে সাথেই মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই নজির গড়েন বিরাট।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ দাঁড়াতেই পারলো না ভারতের টপ অর্ডার। একা লুঙ্গি এনগিডি ধ্বংসস্তুপে পরিণত করলেন টিম ইন্ডিয়ার শীর্ষ ব্যাটারদের। এনগিডির শিকার হয়ে রোহিত ফিরলেন ১৫ রানে, রাহুল ফিরলেন ৯ রান করে। বিরাট করলেন ১২ রান। দীপক হুডা এনগিডির শিকার হলেন রানের খাতা না খুলেই।

ভারতীয় দলকে এদিন একা হাতেই টেনে নিয়ে গিয়েছেন সূর্যকুমার যাদব। ৪০ বলে ৬৮ রানের অসাধারণ ইনিংস আসে তাঁর ব্যাট থেকে। এছাড়া আর কোনো ভারতীয় ব্যাটার ছাপ ফেলতে পারেননি। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৩৩ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে এই ম্যাচে চারটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিডি। তিনটি উইকেট নিয়েছেন ওয়েন পার্নেল এবং একটি উইকেট এসেছে এনরিখ নর্তজের খাতায়।

বিরাট কোহলি
T-20 World Cup 22: চলতি আসরের প্রথম জয় পাকিস্তানের, ডাচদের ৬ উইকেটে হারালো বাবর বাহিনী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in