T-20 World Cup 22: জিম্বাবোয়ের সেমির আশায় জল ঢেলে চলতি বিশ্বকাপের প্রথম জয় ডাচদের

জিম্বাবোয়েকে মাত্র ১১৭ রানেই অল আউট করে ডাচরা। জবাবে ওপেনার ম্যাক্স ও'ডডের দুর্দান্ত অর্ধশতরানে ভর করে ১২ বল হাতে রেখেই পাঁচ উইকেটে জয় তুলে নেয় ডাচরা।
জিম্বাবোয়েকে হারালো নেদারল্যান্ডস
জিম্বাবোয়েকে হারালো নেদারল্যান্ডসছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

জিম্বাবোয়ের সেমিফাইনালের আশায় জল ঢেলে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে প্রথম জয় পেলো নেদারল্যান্ডস। অ্যাডিলেড ওভালে জিম্বাবোয়েকে মাত্র ১১৭ রানেই অল আউট করে ডাচরা। জবাবে ওপেনার ম্যাক্স ও'ডডের দুর্দান্ত অর্ধশতরানে ভর করে ১২ বল হাতে রেখেই পাঁচ উইকেটে জয় তুলে নেয় ডাচরা।

পাকিস্তানকে হারিয়ে সুপার-১২-এর শুরুর দিকেই সাড়া জাগিয়েছিল জিম্বাবোয়ে। তবে এই ম্যাচে আফ্রিকার দেশটি দাঁড়াতেই পারলো না ডাচদের সামনে। ওভালে লড়াই করেছিলেন সেন উইলিয়ানস এবং সিকন্দর রাজা। বাকিরা সম্পূর্ণ ব্যর্থ হন নেদারল্যান্ডস বোলারদের সামনে। রাজার ৪০ রান এবং উইলিয়ানসের ২৮ রান ছাড়া বাকি কোনো ব্যাটার দুই অঙ্কের স্কোর করতে পারেননি।

নেদারল্যান্ডসের ভ্যান ম্যাকেরান ৩ টি উইকেট শিকার করেন। এছাড়া দুটি করে উইকেট নেন ভ্যান বিক, ব্র্যান্ডন গ্লোভার এবং বাস ডে লিডে। একটি উইকেট নিয়েছেন ফ্রেড ক্লাসেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার স্টেফান মাইবার্গ(৮) দ্রুত ফিরে গেলেও ম্যাক্স ও'ডড এবং টম কুপারের হাত ধরে জয়ের দিকে এগিয়ে যায় নেদারল্যান্ডস। দ্বিতীয় উইকেটে এই জুটি যোগ করেন ৭৩ রান।

১৩তম ওভারে ৭৩ রানের জুটি ভেঙে জংওয়ে ফেরান ৩২ রানে থাকা কুপারকে। পরের ওভারেই এনগারাভার শিকার হয়ে কলিন অ্যাকারম্যানও ফিরলে জিম্বাবুয়ের ম্যাচে ফেরার সুযোগ খুঁজতে থাকে। সেই সুযোগ পন্ড করে ম্যাক্স এরপর তুলে নেন অনবদ্য অর্ধশতরান। জয়ের দ্বারপ্রান্তে এসে অবশ্য মুজারাবানির শিকার হয়ে তিনি ফেরেন ৪৭ বলে ৫২ রান করে। পরের ওভারেই ডাচ অধিনায়ক এডওয়ার্ডসকেও এনগারাভা ফেরালেও বাস ডি লেডে ১২ বলে ১২* রান করে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েই সাজঘরে ফেরেন।

জিম্বাবোয়েকে হারালো নেদারল্যান্ডস
ফুটবল বিশ্বকাপের মঞ্চ মাতাতে রণবীর সিং! আগামী মাসেই উড়ে যাবেন কাতার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in