T-20 World Cup 22: সাদাবের দাপটে প্রোটিয়াদের হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান

বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য ছিল ১৪২ রানের। যা তাড়া করতে নেমে ১৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রানেই থামতে হয় প্রোটিয়াদের। ৩৩ রানে জয় তুলে নেয় পাকিস্তান।
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তানছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের কোনো বিকল্পই ছিল না পাকিস্তানের। সিডনিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঘুরে দাঁড়ালেন বাবর আজমরা। ব্যাট হাতে ৯৫ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা পাকিস্তানকে খাদের কিনারা থেকে উদ্ধার করেছিলেন সাদাব খান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বল হাতেও জাদু দেখালেন এই পাক অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাক অধিনায়ক বাবর আজম। প্রথম দফায় ব্যাট করতে নেমে এদিনও চরম হতাশ করেন বাবর। ১৫ বল খেলে মাত্র ৬ রান করে লুঙ্গি এনগিডির শিকার হন তিনি। তার আগে ম্যাচের প্রথম ওভারেই অবশ্য রিজওয়ানকে ফিরিয়ে বড় ধাক্কা এনে দিয়েছিলেন পার্নেল। শন মাসুদও মাত্র ২ রান করে ফিরে যান। মহম্মদ হ্যারিস ১১ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেললেও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি।

এরপর অবশ্য ইফতিখার আহমেদ দলের হাল ধরেন। তাঁর সঙ্গে জুটি বেঁধে মহম্মদ নওয়াজ ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান। এরপর সাদাব খান পাকিস্তানের ত্রাতার ভূমিকায় আসেন। ইফতিখার এবং সাদাব মাত্র ৩৬ বলে ৮২ রানের পার্টনারশিপ গড়েন। ইফতিখার ৩৫ বলে ৫১ রান করেন এবং সাদাব খেলেন মাত্র ২২ বলে ৫২ রানের এক বিধ্বংসী ইনিংস। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে ফেলে পাকিস্তান।

১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক টেম্বা বাভুমার ১৯ বলে ৩৬ রান ছাড়া প্রোটিয়াদের বড় ইনিংস আর কিছুই নেই। মার্করাম(২০), ক্লাসেন(১৫), স্টাবসরা(১৮) চেষ্টা করেছিলেন। তবে পাক বোলারদের দাপটে বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য ছিল ১৪২ রানের। যা তাড়া করতে নেমে ১৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রানেই থামতে হয় প্রোটিয়াদের। ৩৩ রানে জয় তুলে নেয় পাকিস্তান।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান
T-20 World Cup 22: 'ভুয়ো ফিল্ডিং' নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া, বিরাটকে 'প্রতারক'ও বললো বাংলাদেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in