T-20 World Cup 22: 'ভুয়ো ফিল্ডিং' নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া, বিরাটকে 'প্রতারক'ও বললো বাংলাদেশ

কোহলির ভুয়ো থ্রোয়ের দরুণ পাঁচ রান না দেওয়ায় তারা তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। এই রান দেওয়া হলে বাংলাদেশ ম্যাচ জিতেই ফিরতো বলে জানিয়েছে তারা।
বিরাট কোহলি
বিরাট কোহলিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ভারতের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে হারের পর বিরাট কোহলির বিরুদ্ধে বড় অভিযোগ আনল বাংলাদেশ। কোহলিকে 'প্রতারক' বলে দাবি করেছে তারা। ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে 'ভুয়ো ফিল্ডিং' করার অভিযোগ আনল বাংলাদেশ। তাদের দাবি, শাস্তি হিসাবে পাঁচ রান পাওয়া উচিত ছিল বাংলাদেশের। যা নিয়ে রীতিমতো তোলপাড় সোশ্যাল মিডিয়া।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের ইনিংসের সপ্তম ওভারে। অক্ষর প্যাটেলের বল ডিপ অফ সাইডে পাঠিয়ে রান নিতে যান লিটন দাস। কোহলি ফিল্ডিং করছিলেন পয়েন্টে। আর্শদীপ বল ছুঁড়ে ফেরত পাঠানোর সময়ই কোহলি বল কুড়িয়ে ছুঁড়ে দেওয়ার ভঙ্গি করেন। মাঠের দুই আম্পায়ার মারাইস ইরাসমাস এবং ক্রিস ব্রাউনের নজর এড়িয়ে যায় এই ঘটনা। তৃতীয় আম্পায়ারও আপত্তি করেননি এই বিষয়টিতে। দুই ব্যাটারও অভিযোগ করেননি। তবে বাংলাদেশের সমর্থকরা এই বিষয়ে ক্ষুব্ধ হয়েছেন। কোহলির ভুয়ো থ্রোয়ের দরুণ পাঁচ রান না দেওয়ায় তারা তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। এই রান দেওয়া হলে বাংলাদেশ ম্যাচ জিতেই ফিরতো বলে জানিয়েছে তারা।

আইসিসির ৪১.৫ ধারা অনুযায়ী, ব্যাটারকে কোনও ভাবে বাধা দিলে বা বিক্ষিপ্ত করার চেষ্টা করলে আম্পায়াররা ঘটনার গুরুত্ব বুঝে বিপক্ষ দলকে পাঁচ রান শাস্তি হিসাবে দিতে পারেন। তবে এদিন কোহলির থ্রো'কে আম্পায়াররা কোনো গুরুত্ব দেয়নি। তাঁদের মনে হয়নি কোহলি কোনো ভুল করেছেন বলে।

এই ঘটনার পরেই ওভালে বৃষ্টি নামে। দুর্দান্ত ছন্দে এগিয়ে যাওয়া বাংলাদেশ বৃষ্টির পরে কোণঠাসা হয়ে পড়ে। ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তুলে ফেলা বাংলাদেশের সামনে বৃষ্টির পর লক্ষ্য রাখা হয় ৫৪ বলে ৮৫ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৫ রানে হারতে হয়েছে টাইগার্সদের। বাংলাদেশের হয়ে এই ম্যাচে ২৭ বলে ৬০ রানের দারুণ ইনিংস খেলেছেন লিটন দাস।

বিরাট কোহলি
T-20 World Cup: মহেলা জয়বর্ধনেকে পেছনে ফেলে বিরাট রেকর্ড গড়লেন কোহলি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in