T-20 World Cup: মহেলা জয়বর্ধনেকে পেছনে ফেলে বিরাট রেকর্ড গড়লেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত কোহলির সংগ্রহে ১০৬৫ রান। ১০১৬ রান করে এতদিন পর্যন্ত এই তালিকায় শীর্ষে ছিলেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার মহেলা জয়বর্ধনে।
বিরাট কোহলি
বিরাট কোহলিফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট রেকর্ড গড়লেন কোহলি। শ্রীলঙ্কান গ্রেট মহেলা জয়বর্ধনেকে পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন বিরাট। বুধবার অ্যাডিলেড ওভালে বাংলাদেশের বিপক্ষে ব্যক্তিগত ১৬ রানের সাথে সাথেই সিংহাসন দখল করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত কোহলির সংগ্রহে ১০৬৫ রান। ১০১৬ রান করে এতদিন পর্যন্ত এই তালিকায় শীর্ষে ছিলেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার মহেলা জয়বর্ধনে।

জয়বর্ধনে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩১ ম্যাচে ১০১৬ রান করেছিলেন। বিরাট ২৫ ম্যাচেই টপকে গেলেন তাঁকে। ২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছিলেন কোহলি। ২০১৪ সংস্করণে ৩১৯ রান করে তিনিই ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। ২০১৬ সালে তাঁর ব্যাট থেকে আসে মোট ২৭৩ রান। ওই সংস্করণে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক ছিলেন তিনি।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও কোহলি অনবদ্য প্রদর্শন করে চলেছেন। চার ম্যাচের তিনটিতেই অর্ধশতরান করেছেন। পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২* রানের ম্যাচ উইনিং ইনিংসের পর নেদারল্যান্ডসের বিপক্ষে ৬২ রান করেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জ্বলে উঠতে পারেননি। ১২ রানেই ফিরতে হয়। বুধবার ওভালে ফের ঝলসে ওঠে বিরাট ব্যাট। ৪৪ বলে ৬৪* রান করে অপরাজিত থাকেন তিনি।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে এই প্রতিযোগীতার ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পঞ্চম স্থানে ছিলেন বিরাট। তাঁর সামনে ছিলেন যথাক্রমে রোহিত শর্মা, তিলকরত্নে দিলশান, ক্রিস গেইল এবং মহেলা জয়বর্ধনে। একে একে সকলকে পেছনে ফেলে দিয়েছেন বিরাট। বর্তমানে শীর্ষ পাঁচে বিরাটের পর রয়েছেন যথাক্রমে জয়বর্ধনে(১০১৬ রান), ক্রিস গেইল(৯৬৫ রান), রোহিত শর্মা(৯২১) এবং তিলকরত্নে দিলশান(৮৯৭ রান)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in