বিশ্বকাপের ফাইনালে ভারত! মেলবোর্নে ৯০ হাজার দর্শক মাতবেন ১৩ বছরের জানকীর সুরে

রবিবার মেলবোর্নে মেগা ফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে স্টেডিয়াম মাতাবে ১৩ বছরের ভারতীয় বংশোদ্ভূত জানকী ঈশ্বর। অস্ট্রেলিয়ার জনপ্রিয় ব্যান্ড আইসহাউস-র সাথেই জানকী গাইবে।
জানকী ঈশ্বর
জানকী ঈশ্বরছবি - সংগৃহীত

ইংল্যান্ডের কাছে সেমি ফাইনালে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। কিন্তু ফাইনালে থাকছে ভারত! এমন আবার হয় নাকি? কিন্তু এটাই হয়েছে।

রবিবার মেলবোর্নে মেগা ফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে স্টেডিয়াম মাতাবে ১৩ বছরের ভারতীয় বংশোদ্ভূত জানকী ঈশ্বর। কোকিলকণ্ঠী সুরে গোটা বিশ্বকে নিজের প্রতিভার সাক্ষী করবে সে। অস্ট্রেলিয়ার জনপ্রিয় ব্যান্ড আইসহাউস-র সাথেই জানকী গাইবে। তার কথায়, 'বিশ্বকাপের মঞ্চে গাইতে পারাটা সত্যি আমার কাছে গর্বের। সমগ্র বিশ্ব আমার গান শুনবে। যা ভেবে আমি খুবই আনন্দিত। স্টেডিয়ামে প্রায় ৯০ হাজার দর্শক আমার লাইভ পারফর্ম্যান্স দেখবেন। এই অভিজ্ঞতা ভাষায় প্রকাশ করা যাবে না।'

'আর আমার বাবা-মা দু’জনেই ক্রিকেট ভালোবাসেন। অবশ্যই মন খারাপ ভারত ফাইনালে নেই বলে। আমরা সকলেই আশা করেছিলাম ভারত ফাইনাল খেলবে। সেটা হয়নি। অনুষ্ঠান শেষে বাবা মায়ের সাথে আমিও ফাইনাল ম্যাচ দেখব', জানায় জানকী।

জানকী ঈশ্বরের বাড়ি কেরালার কোঝিকোড়ে। তার বাবা অনুপ দিবাকরণ এবং মায়ের নাম দিব্যা রবীন্দ্রন। অনুপবাবু সঙ্গীতের সাথে যুক্ত আছেন। শেষ ১৫ বছর তাঁরা অস্ট্রেলিয়াতেই বসবাস করছেন। জানকীর স্কুল অস্ট্রেলিয়াতেই। তবে প্রতি বছর ডিসেম্বর মাসে কেরালার বাড়িতে আসে জানকী।

সে জনপ্রিয় হয়ে ওঠে অস্ট্রেলিয়ান রিয়্যালিটি শো ‘দ্য ভয়েশ অস্ট্রেলিয়া’-র মাধ্যমে। সেখানে জানকী নিজের গানের মাধ্যমে সকলকে মুগ্ধ করে। এরপরই ২২ গজের বিশ্বযুদ্ধে সঙ্গীত পরিবেশন করার জন্য ডাক পায় সে, যা ভারতীয়দের কাছেও গর্বের।

উল্লেখ্য, রবিবার ফাইনালে দুই দেশই একে অন্যকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। সকলেই আশাবাদী হাড্ডাহাড্ডি লড়াই হবে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে। কেউ কেউ ২০২২ বিশ্বকাপকে ১৯৯২ ওয়ান ডে বিশ্বকাপের সাথে তুলনা করছেন।

জানকী ঈশ্বর
T-20 World Cup 22: মেলবোর্নে মেগা ফাইনালে ইংল্যান্ড-পাকিস্তান, পরিসংখ্যানে এগিয়ে কোন দেশ?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in