T-20 World Cup 22: ফর্মে ফিরলেন ফিঞ্চ, আইরিশদের হারিয়ে সেমির আশা জোরদার অস্ট্রেলিয়ার

লাগাতার ব্যর্থ হওয়া ফিঞ্চ এই ম্যাচে খেললেন ৪৪ বলে ৬৩ রানের অধিনায়কোচিত ইনিংস। ফিঞ্চের ইনিংসে ছিল ৫ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারি।
আয়ারল্যান্ডকে ৪২ রানে হারালো অস্ট্রেলিয়া
আয়ারল্যান্ডকে ৪২ রানে হারালো অস্ট্রেলিয়াছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা জোরদার করলো অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে হারানো আয়ারল্যান্ডের বিপক্ষে যে লড়াইটা যে সহজ হবে না, তা অনুমান করেই নেমেছিল অজিরা। আইরিশদের বিরুদ্ধে বেশ পরিশ্রমও করতে হলো টুর্নামেন্টের আয়োজক দেশকে। তবে বড় জয় তুলে নিতে অসুবিধা হয়নি। আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়েছে অজিরা।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় প্রাপ্তি অধিনায়ক ফিঞ্চের ফর্মে ফেরা। লাগাতার ব্যর্থ হওয়া ফিঞ্চ এই ম্যাচে খেললেন ৪৪ বলে ৬৩ রানের অধিনায়কোচিত ইনিংস। ফিঞ্চের ইনিংসে ছিল ৫ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারি।

ব্রিসবেনের গাব্বায় এদিন শুরুটা অবশ্য ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ব্যারি ম্যাকার্থির দাপটে শুরুতে হাড়ে কাঁপুনি ধরেছিল ফিঞ্চদের। ডেভিড ওয়ার্নার মাত্র ৩ রান করেই ম্যাকার্থির শিকার হন। এরপর মিচেল মার্শকেও ২৮ রানে ফিরিয়ে অজি শিবিরে দ্বিতীয় ধাক্কাটি এনেছিলেন ম্যাকার্থি। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও ফেরান তিনি।

ফিঞ্চের পাশাপাশি অস্ট্রেলিয়ার বড় রান সংগ্রহে অবদান রাখেন মার্কাস স্টয়নিস। ২৫ বলে ৩৫ রান করে জশুয়া লিটলের শিকার হন স্টয়নিস। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে সকলে ব্যর্থ হলেও একা লোরকান টাকার ভয় ধরিয়েছিল অস্ট্রেলিয়ার। টাকার ৪৮ বলে ৭১* রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। তবে বাকিরা অজি বোলারদের সামনে দাঁড়াতেই পারলো না। ১৩৭ রানেই অল আউট হয়ে গেল আইরিশরা। অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে জোড়া উইকেট পেলেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যাডাম জাম্পা। একটি উইকেট নিয়েছেন মার্কাস স্টয়নিস।

আয়ারল্যান্ডকে ৪২ রানে হারালো অস্ট্রেলিয়া
French Open: ফরাসী ওপেন জিতে নজির গড়লেন সাত্ত্বিক-চিরাগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in