T-20 World Cup 22: আফগানিস্তানকে হারালেও অস্ট্রেলিয়ার সেমির ভাগ্য ইংল্যান্ডের হাতে

অস্ট্রেলিয়ার ভাগ্য নির্ভর করছে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের ওপর। ইংল্যান্ড জিতলে পয়েন্ট সমান হওয়া সত্ত্বেও রান রেটে এগিয়ে থাকায় ইংল্যান্ড পৌঁছে যাবে সেমিতে, হারলে সেমি নিশ্চিত করবে অস্ট্রেলিয়া।
আফগানিস্তানকে হারালো অস্ট্রেলিয়া
আফগানিস্তানকে হারালো অস্ট্রেলিয়াছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও অস্ট্রেলিয়ার সেমির রাস্তা নড়বড়ে। স্বাগতিকদের ভাগ্য নির্ভর করছে শনিবার ইংল্যান্ড - শ্রীলঙ্কা ম্যাচের ওপর। ইংল্যান্ড জিতলে পয়েন্ট সমান হওয়া সত্ত্বেও রান রেটে এগিয়ে থাকায় ইংল্যান্ড পৌঁছে যাবে সেমিতে। অন্যদিকে শ্রীলঙ্কা জিতলে সেমিফাইনাল নিশ্চিত করবে অস্ট্রেলিয়া। এই গ্রুপ থেকে সেমিফাইনাল ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছে নিউজিল্যান্ড।

অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়া পেয়েছে কষ্টার্জিত জয়। অজিদের হাত থেকে ম্যাচ প্রায় বের করে নিয়েছিলেন রশিদ খান। তবে শেষ রক্ষা করতে পারলেন না। ২৩ বলে ৪৮* রানের এক দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারলেন না রশিদ। অস্ট্রেলিয়ার ৮ উইকেটে ১৬৮ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রানেই থামতে হয়েছে আফগানদের।

অস্ট্রেলিয়া এদিন টসে হেরে প্রথমে ব্যাট করার সুযোগ পায়। অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব পালন করেন ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়া প্রথম দফায় ব্যাট করতে নেমে মিচেল মার্শ এবং ম্যাক্সওয়েলের দৌলতে সম্মানজনক জায়গায় পৌঁছায়। ক্রিস গ্রিন(৩) ফিরে যাওয়ার পর ডেভিড ওয়ার্নার(২৫) এবং মিচ মার্শ(৪৫) দলকে প্রাথমিক ভাবে এগিয়ে দিয়েছিলেন। মিডিল অর্ডারে স্মিথ(৪), ওয়েডরা(৬) ব্যর্থ হলেও স্টয়নিসের ২৫ রান এবং ম্যাক্সওয়েলের অপরাজিত ৫৪* রানে ভর করে ১৬৮ রান তোলে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে আফগানিস্তান শুরুতেই উসমান ঘানিকে হারায়। ভাল খেলছিলেন রহমানুল্লাহ গুরবাজ (৩০)। কিন্তু অতিরিক্ত মারতে গিয়ে উইকেট খোয়ালেন তিনি। ইব্রাহিম জাদরান(২৬) এবং গুলবাদিন নাইব (৩৯) চেষ্টা করলেও এক সময় অস্ট্রেলিয়ার লক্ষ্যমাত্রা থেকে অনেকটাই দূরে চলে যায় আফগানিস্তান। সেখান থেকে দলকে টেনে নিয়ে যান রশিদ খান। বিগ ব্যাশ লীগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলার ভরপুর সুযোগ কাজে লাগাচ্ছিলেন রশিদ। তবে ৩ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ২৩ বলে ৪৮ রানের এক অনবদ্য ইনিংস খেললেও আফগানিস্তানকে জয় এনে দিতে পারলেন না রশিদ।

আফগানিস্তানকে হারালো অস্ট্রেলিয়া
T-20 World Cup 22: আয়ারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখলো নিউজিল্যান্ড
আফগানিস্তানকে হারালো অস্ট্রেলিয়া
শনিবার খেলবেন শেষ ম্যাচ, দীর্ঘ ১৪ বছরের সম্পর্ক শেষ করে বার্সাকে বিদায় স্প্যানিশ ডিফেন্ডারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in