বর্ষসেরা T20 ক্রিকেটারের জন্য মনোনীত সূর্যকুমার, উদীয়মান ক্রিকেটারের দৌড়ে আর্শদীপ

বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কারের লড়াইয়ে রয়েছেন পাক উইকেটকিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান এবং জিম্বাবোয়ের সিকন্দর রাজা।
সূর্যকুমার যাদব ও আর্শদীপ সিং
সূর্যকুমার যাদব ও আর্শদীপ সিংগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

চলতি বছর সাদা বলের ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেছেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ভারতের মূল স্তম্ভ হয়ে উঠেছেন তিনি। সারা বছরের সার্বিক পারফর্ম্যান্সের ভিত্তিতে আইসিসি বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন সূর্য। এছাড়াও বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন ভারতীয় পেসার আর্শদীপ সিং।

বৃহস্পতিবার বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত চার তারকার তালিকা প্রকাশ করেছে আইসিসি (ICC)। পুরুষদের বিভাগে এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন সূর্যকুমার যাদব। এছাড়াও এই পুরস্কারের লড়াইয়ে রয়েছেন পাক উইকেটকিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান এবং জিম্বাবোয়ের সিকন্দর রাজা।

২০২২ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান করেছেন সূর্যকুমার যাদব। ৩১ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মোট ১১৬৪ রান। সেঞ্চুরি করেছেন দু'টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ন'টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে মাত্র দ্বিতীয় ব্যাটার হিসেবে এক ক্যালেন্ডার ইয়ারে ব্যক্তিগত ১০০০ রানের বেশি রান করার রেকর্ড গড়েছেন সূর্যকুমার। চলতি বছরের বেশিরভাগ সময়ই আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থান দখল করে রেখেছিলেন। এই পুরস্কারের জন্য সূর্যকুমারকেই সবচেয়ে বড় দাবিদার মনে করা হচ্ছে।

অন্যদিকে সেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন ভারতীয় পেসার আর্শদীপ সিং। আর্শদীপ ছাড়া এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন আরও তিন ক্রিকেটার। তাঁরা হলেন দক্ষিণ আফ্রিকার মার্কো জানসেন,আফগানিস্তানের ইব্রাহিম জাদরান এবং নিউজিল্যান্ডের ফিন অ্যালান।

সূর্যকুমার যাদব ও আর্শদীপ সিং
World Test Championships: চার নম্বরে নেমে গেল দক্ষিণ আফ্রিকা, প্রোটিয়াদের হারে লাভ হলো ভারতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in