Surya Kumar Yadav: আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিং-এর দ্বিতীয় স্থানে সূর্যকুমার

সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাংকিং অনুযায়ী বাবর আজম তাঁর শীর্ষস্থান ধরে রেখেছেন। পাক অধিনায়কের রেটিং পয়েন্ট ৮১৮। সূর্যকুমারের রেটিং ৮১৬। ২০২১ সালের পর থেকেই ধারাবাহিক প্রদর্শন করে যাচ্ছেন সূর্য।
সূর্যকুমার যাদব
সূর্যকুমার যাদবফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব। ৮ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে মাত্র ৪৪ বলে ৭৬ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন তিনি। এই ইনিংস খেলার পরদিনই ফের এক সুসংবাদ পেলেন সূর্য। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিং-এ দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। শীর্ষে থাকা পাক তারকা বাবর আজমের ঘাড়ে কার্যত নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার।

সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাংকিং অনুযায়ী বাবর আজম তাঁর শীর্ষস্থান ধরে রেখেছেন। পাক অধিনায়কের রেটিং পয়েন্ট ৮১৮। যেখানে দ্বিতীয় স্থানে থাকা সূর্যকুমারের রেটিং ৮১৬। ২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক প্রদর্শন করে যাচ্ছেন সূর্য। গত ইংল্যান্ড সফরে শতরানের ইনিংসও এসেছে তাঁর ব্যাট থেকে।

সূর্যের উন্নতি ঘটলেও টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটারদের র‌্যাংকিং হতাশাজনক। আর কোনো ব্যাটারই প্রথম দশের মধ্যে নেই। সূর্যের পরে ভারতীয় হিসেবে ১৪ নম্বরে রয়েছেন ইশান কিষাণ। ভারত অধিনায়ক রোহিত শর্মা রয়েছেন ১৬ নম্বরে। বিরাট কোহলি আরও এক ধাপ পিছিয়ে ২৮ নম্বরে নেমে গেলেন।

গত বছর টি ২০ আন্তর্জাতিকে অভিষেকের পর সূর্যকুমার যাদব ৩৮.১১ গড় এবং ১৭৫.৬০ স্ট্রাইক রেটে মোট ৬৪৮ রান করেছেন। ব্যাট করেছেন ২০ টি ইনিংসে। গত মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে সূর্য ১১৭ রান করেছিলেন। তার সুবাদেই ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে তিনি ৪৪ নম্বর থেকে একলাফে পঞ্চম স্থানে এসে গিয়েছিলেন। এবার আরও উন্নতি করে সটান দ্বিতীয় স্থানে। যে ছন্দে সূর্য রয়েছেন এশিয়া কাপের আগেই বাবরকে ছাপিয়ে শীর্ষস্থান দখল করতে পারেন বলে অনুমান করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in