Rishabh Pant: অস্ত্রোপচার ঋষভের ডান হাঁটুতে, অনিশ্চিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে প্রায় ৩ ঘন্টা ধরে চলে সেই অস্ত্রোপচার। অস্ত্রোপচার করেন, চিকিৎসক দীনশ পারদিওয়ালা।
ঋষভ পান্ত
ঋষভ পান্তগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শুক্রবার অস্ত্রোপচার হয় ঋষভ পান্তের। মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে প্রায় ৩ ঘন্টা ধরে চলে সেই অস্ত্রোপচার। মনে করা হচ্ছে চলতি আইপিএলের পাশপাপাশি বিশ্বকাপও খেলতে পারবেন না পান্ত।

দেরাদুনের ম্যাক্স হাসপাতল থেকে স্থানান্তরিত করা হয় ঋষভকে। গাড়ি দুর্ঘটনায় ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে ভারতীয় দলের তারকা উইকেটকিপার ব্যাটারের। দেরাদুনের চিকিৎসকরা জানিয়েছিলেন পান্তকে স্থানান্তরের প্রয়োজন রয়েছে। সেখানে ঠিক করে চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। অস্ত্রোপচার করেন, চিকিৎসক দীনশ পারদিওয়ালা। যিনি আবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথেও যুক্ত।

সূত্রের খবর, বিসিসিআই প্রথম থেকেই বলেছিল প্রয়োজনে মুম্বাই এনে চিকিৎসা করা হবে ঋষভের। ক্রিকেটারের পরিবারের সম্মতি নিয়েই বিসিসিআই পান্তকে নিয়ে আসে। মুম্বাই বিমানবন্দর থেকে তাঁকে গ্রিন করিডোর করে কোকিলাবেন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিসিসিআই-র তরফ থেকে আরও বলা হচ্ছে, সুস্থ হয়ে ঋষভের মাঠে ফিরতে ৫-৬ মাস সময় লাগতে পারে। ফলে আইপিএল এক প্রকার অনিশ্চিত তাঁর। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে (৫০ ওভার) দলে সুযোগ পাননি। ফলে ৫০ ওভারের বিশ্বকাপে সম্ভবত তাঁকে দেখা যাবে না। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল রয়েছে জুন মাসে। ভারত হয়তো পাবে না এই উইকেটকিপার ব্যাটারকে।

উল্লেখ্য, ঋষভ পান্তের এমআরআই রিপোর্টে বলা হয়, মস্তিষ্ক এবং মেরুদন্ড স্বাভাবিক আছে। ক্ষতস্থান গুলিতে প্লাস্টিক সার্জারি করা হয়েছে। পান্তের ডান গোড়ালির জন্য অত্যাধুনিক প্লাস্টার করা হয়েছিল। যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলা হয় স্প্লিনটেজ।

ঋষভ পান্ত
FA Cup: টানা পাঁচ ম্যাচে গোল র‍্যাশফোর্ডের, এভারটনকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যান ইউ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in