Sunil Chhetri: নিজের উত্তরসূরীকে বেছে নিলেন সুনীল ছেত্রী!

৩৮ বছর বয়সী তারকা বলেন, ইশান পন্ডিতা, রহিম আলি, মনবীর সিং, শিবশক্তি নারায়ণন সবাই ভাল খেলোয়াড়।
সুনীল ছেত্রী
সুনীল ছেত্রীছবি - সুনীল ছেত্রীর ফেসবুক পেজ

ভারতীয় ফুটবলে সুনীল ছেত্রীর উত্তরসূরী কে? তা নিয়ে গত কয়েক বছর ধরেই জল্পনা চলছে। কিন্তু তাঁর মতো পারফরম্যান্স কারুর কাছ থেকেই পাওয়া যাচ্ছে না। তাই বারবার প্রশ্ন ওঠে, সুনীল ছেত্রী অবসর নেওয়ার পর তাঁর জায়গা কে নেবেন?

রবিবারও সাংবাদিকদের কাছ থেকে এই প্রশ্ন শুনতে হয় তাঁকে। নিজের উত্তরসূরী নিয়ে প্রশ্নের উত্তরে ৩৮ বছর বয়সী তারকা বলেন, "ইশান পন্ডিতা, রহিম আলি, মনবীর সিং, শিবশক্তি নারায়ণন সবাই ভাল খেলোয়াড়। আইএসএলে একাধিক ম্যাচ হয়েছে, যেখানে আমি আর রয় কৃষ্ণা বেঞ্চে ছিলাম। কিন্তু শিবশক্তি সব ম্যাচে খেলেছে। ওদের যত সুযোগ দেওয়া হবে, ততই ওদের আত্মবিশ্বাস বাড়বে। ওরা আইএসএলের বিদেশি ফুটবলারদের বিরুদ্ধেও লড়াই করছে। তাই ওদের আরও পরিশ্রম করতে হবে"।

পরের বছর এশিয়া কাপে ভারত কঠিন গ্রুপে পড়লেও ভালো পারফরম্যান্স করার ব্যাপারে আশাবাদী সুনীল। তিনি জানান প্রমাণ করার এটাই সেরা সুযোগ। এ দিকে, ভুবনেশ্বরে চলতি ভারতীয় শিবির থেকে ছেড়ে দেওয়া হল গোলকিপার ফুর্বা লাচেনপা ও মিডফিল্ডার সুরেশ সিং ওয়াংজামকে। দুজনেরই চোট। লাচেনপার কুঁচকির চোট এবং সুরেশের হ্যামস্ট্রিং চোট।

লাচেনপার জায়গায় ভারতীয় শিবিরে ডাকা হয়েছে হায়দরাবাদ এফসি-র গোলকিপার গুরমিত সিং-কে। ২৩ বছর বয়সী এই গোলকিপার গত আইএসএলে ১৪টি ম্যাচ খেলে ন’টি গোল খেয়েছেন এবং ৪১টি সেভ করেছেন। সাতটি ক্লিন শিট ছিল তাঁর। তাঁর সেভ পার্সেন্টেজ ৮২ শতাংশ। এই পারফরম্যান্স দেখেই সম্ভবত কোচ ইগর স্টিমাচ ভারতীয় শিবিরে ডেকেছেন তাঁকে।

সুনীল ছেত্রী
Ligue 1: রেকর্ড গড়ে পিএসজিকে লীগ টাইটেল জেতালেন লিওনেল মেসি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in