Asia Cup : চলমান পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করতে পারবে না শ্রীলঙ্কা, কোথায় হবে টুর্নামেন্ট?

আগামী কয়েক দিনের মধ্যেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে। তবে শ্রীলঙ্কাতে যে টুর্নামেন্ট হচ্ছে না তা স্পষ্ট।
Asia Cup : চলমান পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করতে পারবে না শ্রীলঙ্কা, কোথায় হবে টুর্নামেন্ট?
ছবি - সংগৃহীত

রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের কারণে আসন্ন এশিয়া কাপ আয়োজনের অবস্থায় নেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে এবিষয়ে নিশ্চিত করেছে আয়োজক দেশ শ্রীলঙ্কা। চলমান সংকটের কারণে এসএলসি সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লীগের (এলপিএল) তৃতীয় সংস্করণ স্থগিত করার ঘোষণা দিয়েছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল একটি সূত্র মারফত জানিয়েছে, "শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়ে দিয়েছে যে তাদের দেশে চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির কারণে বিশেষ করে যেখানে বৈদেশিক মুদ্রার বিষয় নিয়ে উদ্বিগ্ন, তখন দ্বীপে ছয়টি দলের এমন একটি মেগা-ইভেন্ট আয়োজন করা তাদের পক্ষে আদর্শ পরিস্থিতি নয়।"

আগামী কয়েক দিনের মধ্যেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে। তবে শ্রীলঙ্কাতে যে টুর্নামেন্ট হচ্ছে না তা স্পষ্ট। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগস্ট-সেপ্টেম্বর মাসে এই টুর্নামেন্ট আয়োজনের কথা রয়েছে। জানা গিয়েছে, দ্বীপরাষ্ট্রে এই মেগা টুর্নামেন্ট আয়োজন করতে না পারলেও লঙ্কান ক্রিকেট বোর্ড চাইছে সংযুক্ত আরব আমিরশাহি বা অন্য কোনো দেশে টুর্নামেন্টের আয়োজন করতে।

আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে শোনা গেলেও তা এখনও নিশ্চিত নয়। ভারতের পাশাপাশি অন্য কোনও দেশেও এই টুর্নামেন্ট খেলা হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in