আদালতে ধাক্কা শামির! প্রাক্তন স্ত্রীকে প্রতি মাসে লক্ষাধিক টাকা দিতে হবে তারকা পেসারকে

আলিপুর আদালত রায় দেয়, শামিকে প্রতি মাসের ১০ তারিখে হাসিনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে। খোরপোশ হিসেবে দিতে হবে ৫০ হাজার এবং মেয়ের জন্য ৮০ হাজার টাকা ধার্য করেছে আদালত।
স্ত্রী, কন্যা সহ মহম্মদ শামি
স্ত্রী, কন্যা সহ মহম্মদ শামিফাইল ছবি - সংগৃহীত

আদালতে ধাক্কা খেলেন মহম্মদ শামি। প্রতি মাসে প্রাক্তন স্ত্রী হাসিনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে শামিকে। এমনই নির্দেশ আলিপুর আদালতের।

দীর্ঘ পাঁচ বছর পর লড়াইয়ের পর এদিন এই মামলার রায় ঘোষিত হয়। সোমবার আলিপুর আদালত রায় দেয়, শামিকে প্রতি মাসের ১০ তারিখে হাসিনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে। যার মধ্যে খোরপোশ হিসেবে দিতে হবে ৫০ হাজার এবং মেয়ের জন্য ৮০ হাজার টাকা।

হাসিন বলেন, শামির আয় আমার থেকে অনেকে অনেক বেশি। ও (মহম্মদ শামি) বছরে কোটি কোটি টাকা আয় করে। আমার আয় কম। মেয়েরও ভবিষ্যত আছে। ওর জন্য টাকা লাগবে। আদালতের রায়ে অবশ্যই আমি খুশি। তবে মেয়ের জন্য যদি আরও বেশি পরিমাণ অর্থ ধার্য করা হত তাহলে চিন্তা থাকত না।

হাসিনের আইনজীবী বলেন, হাসিনের আয় যেখানে বার্ষিক ১০ লক্ষ টাকা সেখানে শামির আয় বছরে ৭ কোটি টাকারও বেশী। তাই বিচারক বলেছেন, সাধারণভাবে জীবন যাপনের জন্য হাসিনের কাছে যথেষ্ট অর্থ আছে। কিন্তু মহম্মদ শামীর আয় অনেকটাই বেশি। সেক্ষেত্রে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা প্রাক্তন স্ত্রীকে দিলে তাঁর কোনো সমস্যা হবে না।

উল্লেখ্য, পাঁচ বছর আগে ভারতের তারকা পেসারের কাছে প্রায় ৭ লক্ষ টাকা খোরপোশের দাবি করেছিলেন হাসিন। আর মেয়ের পড়াশোনার জন্য ৩ লক্ষ টাকা। অর্থাৎ মোট ১০ লক্ষ টাকার দাবি করেছিলেন প্রাক্তন স্ত্রী। সেই সময় আদালত অবশ্য তাঁর আবেদন খারিজ করে দিয়েছিল। কিন্তু তিনি আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা চালিয়ে যাচ্ছিলেন।

স্ত্রী, কন্যা সহ মহম্মদ শামি
ফুটবলে প্রথমবার দেখানো হল সাদা কার্ড, এই কার্ডের গুরুত্ব কী?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in