PCB: পাকিস্তানের ক্রিকেটে বড় দায়িত্ব পেলেন শাহিদ আফ্রিদি

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর পাকিস্তান ক্রিকেটে বড় পরিবর্তন দেখা যায়। বোর্ড প্রধানের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হয়েছে রামিজ রাজাকে।
শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি ফাইল ছবি

রামিজ রাজাকে সরিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে নাজাম শেঠির হাতে। তাঁর অধীনে বড় দায়িত্ব পেলেন শাহিদ আফ্রিদি। মহম্মদ ওয়াসিমকে দায়িত্ব থেকে অপসারণ করার পর অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন পাক অধিনায়ক আফ্রিদিকে। সেইসঙ্গে আফ্রিদির প্রাক্তন সতীর্থ আব্দুর রাজ্জাক এবং রাও ইফতিখার আঞ্জুমও থাকছেন নির্বাচক কমিটিতে। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের সময় দায়িত্বে থাকবে নবনিযুক্ত এই কমিটি।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর পাকিস্তান ক্রিকেটে বড় পরিবর্তন দেখা যায়। বোর্ড প্রধানের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হয়েছে রামিজ রাজাকে। প্রধান নির্বাচক মহম্মদ ওয়াসিমকেও বরখাস্ত করা হয়। পুনর্গঠন চলছে নতুন কমিটির। সেখানেই বড় দায়িত্ব পেলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল এই পাক প্রাক্তনী।

নতুন দায়িত্ব পেয়ে আফ্রিদি বলেন,"পাকিস্তান বোর্ড আমাকে এই দায়িত্ব দেওয়ায় আপ্লুত। দায়িত্ব পালনের ব্যাপারে কোনও খামতি রাখব না। জয়ের রাস্তায় ফেরার ব্যাপারে কোনও সন্দেহ নেই। আশা করি জাতীয় দল আগামী দিনে সাফল্য পাবে।"

আফ্রিদিকে নতুন দায়িত্ব দেওয়ায় পিসিবি ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তের প্রশংসা করে নতুন চেয়ারম্যান নাজাম শেঠি জানান, "শাহিদ আফ্রিদি আক্রমণাত্মক ক্রিকেটার। কোনও ভয় ছাড়াই আজীবন ক্রিকেট খেলেছেন। ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে। সব ধরনের ফরম্যাটে সাফল্য রয়েছে। তার থেকেও বড় কথা, বরাবর তরুণ প্রতিভাকে উৎসাহ দিয়ে এসেছেন। আধুনিক ক্রিকেটের যে চ্যালেঞ্জ, সেটা সামলানোর জন্য আফ্রিদির থেকে ভাল কেউ এই মুহূর্তে নেই। আমি আত্মবিশ্বাসী যে নিজের ভাবনা এবং জ্ঞানের সাহায্যে পাকিস্তানের সেরা এবং যোগ্যতম ক্রিকেটারদের দলে বেছে নেবে আফ্রিদি। পরের সিরিজ়ে যাতে সাফল্য পাওয়া যায়, সে ব্যাপারেও অবদান রাখবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in