Serie A: দীর্ঘ ১১ বছরের অপেক্ষার অবসান, সিরি'আ খেতাব জিতলো এসি মিলান

ইতালিয়ান লীগ সিরি আ'তে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে এসি মিলান। ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে ইন্টার মিলান।
Serie A: দীর্ঘ ১১ বছরের অপেক্ষার অবসান, সিরি'আ খেতাব জিতলো এসি মিলান
ছবি - সংগৃহীত

দীর্ঘ ১১ বছর পর সিরি'আ খেতাব ঘরে তুললো এসি মিলান। রবিবার সাসৌলোর বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় নিয়ে প্রতিবেশী ইন্টারকে পেছনে ফেলে খেতাব জিতে নিলো স্টেফানো পায়োলির মিলান। অন্য ম্যাচে খেতাব জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামা ইন্টার সাম্পদোরিয়াকে হারিয়েছে ৩-০ গোলে। তবে এসি মিলান জয় তুলে নেওয়ায় পড়শি ক্লাবের থেকে দু'পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে মরশুম শেষ করছে ইন্টার।

রবিবার প্রথমার্ধেই এগারো বছরের খরা কাটিয়ে শিরোপা জয়ের আভাস পেয়ে যায় এসি মিলান। কারণ প্রথমার্ধেই প্রতিপক্ষ সাসৌলোর জালে তিন গোল জড়িয়ে দেয় তারা। ১৭ মিনিটে এবং ৩২ মিনিটে জোড়া গোল করেন অলিভার জিরু। ৩৬ মিনিটের মাথায় তৃতীয় গোলটি করেন ফ্র্যাঙ্ক কেইসে।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে না পারলেও একটিও গোল হজম করতে হয়নি পায়োলির দলকে। রেফারির শেষ বাঁশি বাজানোর সাথে সাথেই খেতাব জয়ের উচ্ছ্বাসে মেতে ওঠে ইতালির ঐতিহ্যবাহী এই দলটি। অন্য ম্যাচে খেলতে নামা ইন্টার ম্যাচ জয়ের পাশাপাশি তাকিয়ে ছিলো এসি মিলানের হারের দিকে।

তবে প্রথমার্ধের শেষেই সিমোনে ইনজাঘিরা কার্যত বুঝেই গিয়েছিলেন খেতাব মিলানে উঠলেও তাদের শিবিরে আসছে না। শেষ ম্যাচে দাপট দেখিয়ে জয় অবশ্য তুলে নিয়েছে ইন্টার। এদিন সাম্পদোরিয়ার জালে জোড়া গোল জড়িয়েছেন জোয়াকিন কোরেয়া। একটি গোল করেছেন ইভান পেরিসিচ।

ইতালিয়ান লীগ সিরি আ'তে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে এসি মিলান। ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে ইন্টার মিলান। তৃতীয় এবং চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়নস লীগ নিশ্চিত করা অপর দুই দল নাপোলি (৭৯ পয়েন্ট) এবং জুভেন্টাস (৭০ পয়েন্ট)। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে থেকে ইউরোপা লীগ নিশ্চিত করেছে লাজিও (৬৪ পয়েন্ট) এবং রোমা (৬৩ পয়েন্ট)। সপ্তম স্থানে থেকে কনফারেন্স লীগ কোয়ালিফিকেশন খেলবে ফিওরেন্তিনা (৬২ পয়েন্ট)।

Serie A: দীর্ঘ ১১ বছরের অপেক্ষার অবসান, সিরি'আ খেতাব জিতলো এসি মিলান
EPL: লিভারপুলকে এক পয়েন্ট পেছনে রেখেই ইংলিশ প্রিমিয়ার লীগের খেতাব ঘরে তুললো ম্যান সিটি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in