SC East Bengal: ফাউলারের নিঃশব্দ বিদায়, দায়িত্ব নিচ্ছেন ম্যানুয়েল মানোলো দিয়াজ
এস সি ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজছবি এসসি ইস্টবেঙ্গল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

SC East Bengal: ফাউলারের নিঃশব্দ বিদায়, দায়িত্ব নিচ্ছেন ম্যানুয়েল মানোলো দিয়াজ

লিভারপুল কিংবদন্তীকে ছুটি দিয়েছে লাল-হলুদ শিবির। নতুন কোচের নামও ঘোষণা করে দিয়েছে শতাব্দী প্রাচীন ক্লাবটি। ইস্টবেঙ্গলের নতুন কোচ স্প্যানিশ ক্লাব রিয়েল মাদ্রিদের ঘরের ছেলে ম্যানুয়েল মানোলো দিয়াজ।

শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের সংঘাত মিটেছে। তবে বুধবার যে ঘটনাটি ঘটেছে তা কার্যত বিনা মেঘে বজ্রপাতের মতো। প্রায় নিঃশব্দে ইস্টবেঙ্গলের হেড কোচের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হলো রবি ফাউলারকে। ঠিক কী কারণে এমনটা ঘটলো তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

অনুমান করা হচ্ছে বিদেশী বাছাই নিয়েই তাঁর সাথে মতপার্থক্য ঘটেছিলো ক্লাবের। যে কারণে লিভারপুল কিংবদন্তীকে ছুটি দিয়েছে লাল-হলুদ শিবির। সেইসঙ্গে নতুন কোচের নামও ঘোষণা করে দিয়েছে শতাব্দী প্রাচীন ক্লাবটি। ইস্টবেঙ্গলের নতুন কোচ হচ্ছেন স্প্যানিশ ক্লাব রিয়েল মাদ্রিদের ঘরের ছেলে ম্যানুয়েল মানোলো দিয়াজ।

এসসি ইস্টবেঙ্গল বুধবার ট্যুইট করে একটি বিবৃতিতে জানায়, "এসসি ইস্টবেঙ্গল জানাচ্ছে যে, হেড কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর জন্য রাজি হয়েছেন রবি ফাউলার। আমরা রবিকে তার ভবিষ্যৎের জন্য শুভ কামনা জানাই এবং শ্রী সিমেন্ট লিমিটেডের সাথে তার সহযোগিতার প্রত্যাশা করি।"

রবি ফাউলারের পর এবার ইস্টবেঙ্গলের দায়িত্ব নিতে চলেছেন ম্যানুয়েল মানোলো দিয়াজ। ক্লাবের তরফ থেকে অফিসিয়ালি জানানো হয়েছে," হিরো ইন্ডিয়ান সুপার লীগ ২০২১-২২ মরশুমে এসসি ইস্টবেঙ্গল নতুন হেড কোচ হিসেবে রিয়েল মাদ্রিদ ক্যাসিয়ার প্রাক্তন কোচ ম্যানুয়াল মানোলো দিয়াজকে স্বাগত জানাতে পেরে গর্বিত।"

দীর্ঘ দু দশকের বেশি সময় ধরে কোচিং কেরিয়ার মানোলোর। রিয়েল মাদ্রিদের জার্সিতে খেলা এই তারকা সামলেছেন রিয়েল মাদ্রিদ ক্যাসিয়ার দায়িত্ব। রিয়াল মাদ্রিদের যুব দল, ‘বি’ এবং ‘সি’ টিমকে কোচিং করিয়েছেন ১২ বছর ধরে। ইস্টবেঙ্গলে কোচ হয়ে আসার আগে স্প্যানিশ লিগের হারকিউলিসের দায়িত্বে ছিলেন মানোলো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in