Sania Mirza: দুবাই প্রতিযোগিতাই শেষ! অবসর নিচ্ছেন 'টেনিস সুন্দরী' সানিয়া মির্জা

তিনি বলেন, ৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম।
সানিয়া মির্জা
সানিয়া মির্জাফাইল ছবি - অলিম্পিক্স ডট কমের সৌজন্যে

ফেব্রুয়ারি মাসে দুবাই ডব্লিউটিএ-১০০০ প্রতিযোগিতাই শেষ। অবশেষে টেনিস থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা। মহিলা টেনিস অ্যাসোসিয়েশনের সাক্ষাৎকারে সানিয়া জানালেন তাঁর অবসরের খবর। দুবাই টেনিস প্রতিযোগিতার আগে অবশ্য অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে তাঁকে। কাজাখস্তানের অ্যানা দানিলিনার সঙ্গে জুটি বেঁধে নামবেন তিনি।

এর আগে, সানিয়া ২০২২ সালের শেষে ইউএস ওপেন খেলেই অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু কনুইয়ের চোটের কারণে তিনি ইউএস ওপেন খেলতে পারেননি। তাই দুবাই টেনিস প্রতিযোগিতাকেই নিজের সোনালী কেরিয়ারের ইতি টানার জন্য বেছে নিয়েছেন তিনি।

অবসর প্রসঙ্গে নিজের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, "৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।"

২০০৩ সালে পেশাদারী টেনিসে পা রাখার পর বিশ্বব্যাপী আলো ছড়িয়েছেন সানিয়া। তাঁর ঝুলিতে রয়েছে মহিলাদের ডবলসে তিনটি গ্র্যান্ডস্ল্যাম। এছাড়াও মিক্সড ডাবলসে রয়েছে তিনটি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। প্রথম ভারতীয় হিসেবে ডব্লিউটিএ শিরোপা জয়ের তকমাও রয়েছে তাঁর মুকুটে। দীর্ঘ ২০ বছর ধরে পেশাদারী টেনিসকে নিজের সর্বোচ্চটা উজাড় করে দেওয়ার পর অবশেষে র‍্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েই ফেললেন দেশের 'টেনিস সুন্দরী'।

সানিয়া মির্জা
Hockey Men's World Cup: একনজরে দেখে নিন হকি বিশ্বকাপের গ্রুপগুলি
সানিয়া মির্জা
Hockey Men's World Cup: ভারত হকি বিশ্বকাপ জিতলে প্রত্যেক প্লেয়ার পাবেন ১ কোটি টাকা - নবীন পট্টনায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in