Sachin Tendulkar: অজি তারকা শেন ওয়ার্নের ৫৩ তম জন্মদিনে হৃদয়ছোঁয়া স্মৃতিচারণ সচিনের

সচিন লেখেন, ‘তোমার জন্মদিনে তোমার কথাই ভাবছি ওয়ার্নি! তুমি খুব তাড়াতাড়ি চলে গেলে। তোমার সাথে অনেক স্মরণীয় মূহুর্ত কাটিয়েছি। সেই স্মৃতি চিরকাল বহন করে যাব’।
সচিন তেন্ডুলকর এবং শেন ওয়ার্ন
সচিন তেন্ডুলকর এবং শেন ওয়ার্নছবি সৌজন্যে শচীন তেন্ডুলকারের ট্যুইটার হ্যান্ডেল

প্রিয় বন্ধু শেন ওয়ার্নের জন্মদিনে আবেগবিহ্বল হয়ে পড়লেন সচিন তেন্ডুলকর। মৃত্যুর পর এটাই অজি তারকার প্রথম জন্মদিবস।

শেন ওয়ার্ন এবং সচিনের মাঠের মধ্যে যতই লড়াই থাকলেও তাঁদের বন্ধুত্বের কথা সকলেই জানেন। ক্রিকেট জীবনে একসাথে প্রচুর মূহুর্ত কাটিয়েছেন দুই কিংবদন্তী। ১৩ সেপ্টেম্বর অর্থাৎ আজ শেন ওয়ার্নের ৫৩ তম জন্মদিন। সচিন নিজের ট্যুইটারে ওয়ার্নের উদ্দেশ্যে এক হৃদয়স্পর্শী বার্তা লিখেছেন। তিনি লেখেন, ‘তোমার জন্মদিনে তোমার কথাই ভাবছি ওয়ার্নি! তুমি খুব তাড়াতাড়ি চলে গেলে। তোমার সাথে অনেক স্মরণীয় মূহুর্ত কাটিয়েছি। সেই স্মৃতি চিরকাল বহন করে যাব’।

সচিন ছাড়াও আরও অনেকেই অজি স্পিনারের উদ্দেশ্যে আবেগঘন বার্তা দিয়েছেন। যুবরাজ সিং লেখেন, ‘মহান কিংবদন্তীর জন্মদিনে তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আপনি যেখানেই থাকুন না কেন উজ্জ্বলময় হয়ে উঠুন’। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের তরফ থেকে বলা হয়েছে ‘আজকে শেন ওয়ার্ন ৫৩ তে পড়বেন। শুভ জন্মদিন ওয়ার্নি, আমরা তোমার অভাব অনুভব করি’।

উল্লেখ্য, গতবছর আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় অজি তারকার। মৃত্যুকালে ওয়ার্নের বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। থাইল‍্যান্ডে নিজের বাংলোতে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছিল ওয়ার্নকে। তৎক্ষণাৎ চিকিৎসকদেরও ডাকা হয়েছিল। চিকিৎসকদের সবরকম প্রচেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি ওয়ার্নকে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে শ্রীলঙ্কার মুরলীধরনের পরই সর্বোচ্চ উইকেট টেকারের রেকর্ড শেন ওয়ার্নের, ৭০৮টি উইকেট। নিজের টেস্ট কেরিয়ারে মোট ৩,১৫৪ রান করেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ১৯৪টি আন্তর্জাতিক ওয়ানডে ম‍্যাচ খেলেছেন তিনি, যেখানে ২৯৩টি উইকেট পেয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in