Ronaldo vs Messi: মেসির পিএসজির বিপক্ষে অল-স্টার ইলেভেনের অধিনায়ক রোনাল্ডো

২০২০ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়েছিল জুভেন্টাস। ওই ম্যাচেই শেষবার একে অপরের বিপক্ষে খেলেছিলেন এলএম টেন এবং সিআর সেভেন।
রোনাল্ডো বনাম মেসি
রোনাল্ডো বনাম মেসিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

২০২০ সালের ডিসেম্বরে শেষবার একে অপরের বিপক্ষে মুখোমুখি হয়েছিলেন বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা দুই প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। দীর্ঘ প্রতিক্ষার পর ফের একে অপরের বিপক্ষে মাঠে নামতে চলেছেন দুই মহাতারকা। যুক্তিসঙ্গতভাবে এটাই হয়তো শেষবার। তাই ১৯ জানুয়ারি প্যারিস সাঁ জার্মেইন বনাম আল হিলাল ও আল নাসেরের মিলিত দল অল স্টার ইলেভেনের ম্যাচ ঘিরে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। জানা গিয়েছে, মেসির পিএসজির বিপক্ষে অল স্টার ইলেভেনের অধিনায়কত্ব করবেন পর্তুগিজ মহাতারকা সিআর সেভেন। অধিনায়কের ব্যাটন পরা তাঁর একটি ভিডিও ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

২০২০ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়েছিল জুভেন্টাস। ওই ম্যাচেই শেষবার একে অপরের বিপক্ষে খেলেছিলেন এলএম টেন এবং সিআর সেভেন। বর্তমানে পরিস্থিতি ভিন্ন। দুই মহাতারকা খেলছেন দুই পৃথক মহাদেশের ভিন্ন লিগে। কিন্তু ফুটবল স্পেকট্রামের সবচেয়ে বড় স্টেকহোল্ডারদের প্রচেষ্টায় আরও একবার বিশ্ব ফুটবল সাক্ষী থাকতে পারবে সর্বকালের অন্যতম সেরা দুই প্রতিদ্বন্দ্বীর দ্বৈরথের।

স্প্যানিশ লা লিগায় মেসি ও রোনাল্ডো একে অপরের বিপক্ষে মাঠে নেমেছেন বহুবার। তবে রোনাল্ডো জুভেন্টাসে পাড়ি জমানোর সাথে সাথে সেই সংখ্যা কমে যায়। মেসির ঠিকানা এখন প্যারিস সাঁ জার্মেইন। অন্যদিকে বিশ্বকাপ শুরুর আগে ম্যানচেস্টার ইউনাইটেডে থাকলেও বিশ্বকাপ চলাকালীনই রেড ডেভিলদের দল ছাড়েন সিআর সেভেন। এখন তিনি সৌদি আরবে আল নাসেরের দলে।

বিশ্বকাপ জয়ের পর মেসি পিএসজির জার্সিতে মাঠে নেমে পড়েছেন। গোলও করেছেন আর্জেন্টাইন মহাতারকা। তবে রোনাল্ডোর এখনও নাসেরের জার্সিতে মাঠে নামা হয়নি। পর্তুগিজ মহাতারকা প্রতিযোগিতা মূলক ম্যাচে নামবেন ২২ জানুয়ারি। তার আগে ১৯ জানুয়ারি মেসি-নেইমার-এমাবাপ্পেদের বিপক্ষে নেতৃত্ব দেবেন তিনি। এই প্রীতি ম্যাচ দেখার জন্য উত্তেজনার পারদ ইতিমধ্যেই চড়তে শুরু করে দিয়েছে। স্টেডিয়ামে বসে খেলা দেখা ছাড়াও টেলিভিশন ও ডিজিটাল প্ল্যাটফর্মে এই মেগা ম্যাচ দেখার আগ্রহ বাড়ছে সমর্থকদের মধ্যে।

রোনাল্ডো বনাম মেসি
রঞ্জিতে রানের পাহাড় গড়েও জাতীয় দলে ব্রাত্য মুম্বাইয়ের তারকা ব্যাটার! ফের প্রশ্নের মুখে BCCI

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in