আলি দাইকে পেছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা সি আর সেভেন

১৯৯৩ থেকে ২০০৬ পর্যন্ত ইরানের হয়ে ১০৯ টি গোল করেছিলেন ইরানের আলি দাই। দীর্ঘদিন ধরে সেই রেকর্ড অক্ষত ছিলো। তবে রোনাল্ডো যে আলিকে ছাপিয়ে যাবেন তা কার্যত নিশ্চিতই ছিলো।
আলি দাইকে পেছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা সি আর সেভেন
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি সৌজন্যে ডেকান হেরাল্ড

পর্তুগীজ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুকুটে নতুন পালক। গতরাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করেছেন সদ্য জুভেন্তাস ছেড়ে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে আসা রোনাল্ডো। আর জোড়া গোলের সাথে সাথেই আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ইরানের আলি দাইয়ের ১০৯ টি গোলের রেকর্ড ছাপিয়ে রোনাল্ডোর ঝুলিতে এখন ১১১ টি গোল।

ইউরোর মঞ্চেই আলি দাইকে ছাপিয়ে যেতে পারতেন সিআর সেভেন। কিন্তু ভাগ্য সহায় ছিলোনা। তবে অপেক্ষা বেশিদিন করতে হলোনা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে নয়া কীর্তি রচনা করে ফেললেন তিনি। এদিন ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকে আয়ারল্যান্ড। তবে শেষ মুহূর্তে ৮৯ মিনিটে ও ইনজুরি টাইমে রোনাল্ডোর জোড়া গোলে ম্যাচ পর্তুগাল জিতে নেয়।

১৯৯৩ থেকে ২০০৬ পর্যন্ত ইরানের হয়ে ১০৯ টি গোল করেছিলেন ইরানের আলি দাই। দীর্ঘদিন ধরে সেই রেকর্ড অক্ষত ছিলো। তবে রোনাল্ডো যে আলিকে ছাপিয়ে যাবেন তা কার্যত নিশ্চিতই ছিলো। গতরাতে সেই ইতিহাস রচনা করলেন পর্তুগীজ তারকা।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি ইউরো কাপেও সর্বোচ্চ ১৪ টি গোলের মালিক রোনাল্ডো। পর্তুগীজ যুবরাজ রেকর্ড ১৩৪ টি উয়েফা চ্যাম্পিয়নস লীগ গোল করেছেন। রিয়েল মাদ্রিদের হয়ে ৪৫১ টি গোল করে ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনিই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in