Roland Garros: কোকো গফকে স্ট্রেট সেটে হারিয়ে 'রোলাঁ গারোর রানী' ইগা সিয়ানতেক

বিশ্বের এক নম্বর ইগা সিয়ানতেকের এটি দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়। ২১ বর্ষীয় তারকা এর আগে ২০২০ সালে এই রোলাঁ গারোর লাল সুড়কিতেই নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন।
Roland Garros: কোকো গফকে স্ট্রেট সেটে হারিয়ে 'রোলাঁ গারোর রানী' ইগা সিয়ানতেক
ইগা সিয়ানতেকছবি সৌজন্যে Roland Garros টুইটার হ্যান্ডেল

একতরফা ফাইনালে মার্কিন টেনিস তারকা কোকো গফকে স্ট্রেট সেটে হারিয়ে রোলাঁ গারোর খেতাব জিতে নিলেন ইগা সিয়ানতেক।বর্তমানে মহিলাদের মধ্যে বিশ্বের এক নম্বর টেনিস তারকা ইগার সামনে দাঁড়াতেই পারলেন না বিশ্বের কনিষ্ঠতম মহিলা খেলোয়াড় হিসেবে ফরাসী ওপেনের ফাইনালে ওঠা কোকো। মাত্র ১ ঘন্টা ৮ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-৩ সেটে বাজিমাৎ করে 'রোলাঁ গারোর রানী' হয়ে গেলেন সিয়ানতেক।

বিশ্বের এক নম্বর ইগা সিয়ানতেকের এটি দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়। ২১ বর্ষীয় তারকা এর আগে ২০২০ সালে এই রোলাঁ গারোর লাল সুড়কিতেই নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন। এই জয়ের ফলে চলতি বছরের ফেব্রুয়ারী থেকে এখনও পর্যন্ত ৩৫ ম্যাচে অপরাজিত রয়েছেন তিনি।

বিশ্বের কনিষ্ঠতম মহিলা খেলোয়াড় হিসেবে ফরাসী ওপেনের ফাইনালে উঠেছিলেন গফ। ফাইনালে ওঠার পথে একটিও সেট হারেননি তিনি। তাই ইগার বিপক্ষে কোকোর ফাইনালে কঠিন লড়াইয়ের আন্দাজ করেছিলেন বিশেষজ্ঞ থেকে সমর্থকরা। কিন্তু ফাইনালের মহারণে গফ দাঁড়াতেই পারলেন না। বেসলাইন, নেটলাইন সব জায়গায় আলো ছড়ালেন ইগা। পোলিশ নম্বর ওয়ানের ক্ষিপ্রতার সামনে অসহায়ের মতো আত্মসমর্পণ করতে হলো ১৮ বর্ষীয় মার্কিন তরুণীকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in