Rohit Sharma: গাপ্তিল, বিরাটকে ছাপিয়ে T20 আন্তর্জাতিকে জোড়া রেকর্ডের মালিক রোহিত

নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলকে টপকে রোহিতই এখন টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক। সেইসঙ্গে বিরাট কোহলিকে পেছনে ফেলে ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে সর্বোচ্চ অর্ধশতরানের মালিকও হয়ে গেলেন তিনি।
রোহিত শর্মা
রোহিত শর্মাছবি সৌজন্যে BCCI ট্যুইটার হ্যান্ডেল

ক্যারিবিয়ানদের মধ্যে ভারতের হয়ে ৪৪ বলে ৬৪ রানের অনবদ্য এক ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। এই ইনিংসের সাথে সাথেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জোড়া রেকর্ড গড়ে ফেলেন হিটম্যান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বড় জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। ভারতের ৬ উইকেটে ১৯০ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রানই সংগ্রহ করে ক্যারিবিয়ানরা। এই ম্যাচেই রেকর্ড গড়েন রোহিত। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলকে টপকে রোহিতই এখন টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক। সেইসঙ্গে বিরাট কোহলিকে পেছনে ফেলে ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে সর্বোচ্চ অর্ধশতরানের মালিকও হয়ে গেলেন তিনি।

কয়েকদিন আগেই রোহিতকে পেছনে ফেলে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন কিউই ওপেনার মার্টিন গাপ্তিল। টি-টোয়েন্টিতে তাঁর রানের সংখ্যা ৩৩৯৯। ২০ রানে পিছিয়ে থাকা রোহিত ৬৪ রান করে শুক্রবার ফিরে পেলেন শীর্ষস্থান। এই তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন গাপ্তিল। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ভারতের বিরাট কোহলি(৩৩০৮), আয়ারল্যান্ডের পল স্টার্লিং(২৮৯৪) এবং অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ(২৮৫৫)।

শুধু গাপ্তিলকেই পেছনে ফেললেন না রোহিত, বিরাটকে পেছনে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি অর্ধশতরানের মালিক হয়ে গেলেন তিনি। এখনও পর্যন্ত ৩১ টি ম্যাচে অর্ধশতরান করেছেন রোহিত। দ্বিতীয় স্থানে থাকা বিরাটের অর্ধশতরানের সংখ্যা ৩০ টি।

টি-টোয়েন্টি ক্রিকেটে অর্ধশতরানের নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন পাক তারকা বাবর আজম। বাবরের অর্ধশতরানের সংখ্যা ২৭ টি। ২৩ টি অর্ধশতরান করে চতুর্থ স্থানে ডেভিড ওয়ার্নার এবং ২২ টি অর্ধশতরান করে যুগ্মভাবে পঞ্চম স্থানে রয়েছেন মার্টিন গাপ্তিল এবং সুজি বেটস।

রোহিত শর্মা
CWG: ব্যর্থ রেনুকা সিং-এর আগুন ঝরানো স্পেল, গার্ডনারের দুর্দান্ত ইনিংসে ঐতিহাসিক জয় অস্ট্রেলিয়ার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in