কমনওয়েলথ গেমস
কমনওয়েলথ গেমসছবি সৌজন্যে - AIR-র ট্যুইটার হ্যান্ডেল

CWG: ব্যর্থ রেনুকা সিং-এর আগুন ঝরানো স্পেল, গার্ডনারের দুর্দান্ত ইনিংসে ঐতিহাসিক জয় অস্ট্রেলিয়ার

টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। প্রথম দফায় ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেন হরমনপ্রীতরা। ৩৪ বলে ৫২ রানের অধিনায়োকচিত ইনিংস খেলেন হরমনপ্রীত।

ব্যর্থ রেনুকা সিং-এর আগুন ঝরানো স্পেল। অ্যাশলেইঘ গার্ডনারের দুর্দান্ত ইনিংসে ভর করে কমনওয়েলথ গেমসে ইতিহাসের গড়লো অস্ট্রেলিয়া। ভারতের দেওয়া ১৫৫ রানের লক্ষ্য ১ ওভার হাতে রেখেই অতিক্রম করে ৩ উইকেটে জয় তুলে নিয়েছে ক্যাঙ্গারুর দেশের মহিলারা।

প্রথমবার কমনওয়েলথ গেমসে অভিষেক ঘটছে ওম্যানস ক্রিকেটের। উদ্বোধনী ম্যাচে আজ মুখোমুখি হয়েছিলো ভারত এবং অস্ট্রেলিয়া। স্বাভাবিকভাবেই এই ম্যাচ যারা জিতবে তারা গড়বে ইতিহাস। সেইমতো দুই দলই জয়ের জন্য ঝাঁপায়। তবে রেনুকা সিং-এর অনবদ্য বোলিংএর পর অস্ট্রেলিয়াযে এই ম্যাচ জিতবে তা কার্যত কেউই অনুমান করতে পারেনি। এজবাস্টনে আরও একবার প্রমাণ হলো, ক্রিকেট অনিশ্চয়তার খেলা। সেইসঙ্গে অস্ট্রেলিয়া আরও একবার তাদের লড়াকু মানসিকতার পরিচয় দিল।

টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। প্রথম দফায় ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেন হরমনপ্রীতরা। ৩৪ বলে ৫২ রানের অধিনায়োকচিত ইনিংস খেলেন হরমনপ্রীত। এছাড়াও ৩৩ বলে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শেফালি ভার্মা। এই ম্যাচে অন্য কোনো ভারতীয় ব্যাটার ছাপ ফেলতে পারেননি।

১৫৪ রান ডিফেন্ড করতে নেমে শুরুতেই অস্ট্রেলিয়ার মেরুদণ্ড ভেঙে দেন রেনুকা সিং। অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটার অ্যালিসা হেলি(০), বেথ মুনি(১০), মেগ ল্যানিং(৮), তাহিলা ম্যাকগ্রাথদের(১৪) একা হাতেই ফেরান তিনি। রেনুকার চার উইকেটের পর অস্ট্রেলিয়া দল একপ্রকার কোণঠাসাই হয়ে যায়।

তবে অস্ট্রেলিয়া তাদের লড়াকু মানসিকতা হারায়নি। ৪৯ রানে ৫ উইকেট হারানোর পর গ্রেস হ্যারিস এবং অ্যাশলেইঘ গার্ডনার দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। হ্যারিস ব্যক্তিগত ৩৭ রানে আউট হয়ে ফিরে গেলেও গার্ডনার ফেরেননি। দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন তিনি। শেষে অজিদের হয়ে ১৬ বলে ১৮* রানের মহামূল্যবান ইনিংস খেলেছেন অ্যালানা কিং।

কমনওয়েলথ গেমস
চোটের কারণে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন নীরজ চোপড়া, জানালো ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in