চোটের কারণে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন নীরজ চোপড়া, জানালো ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন

সোমবার এমআরআই হয়েছে নীরজের। সেই রিপোর্টের ভিত্তিতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর মেডিক্যাল টিম ১ মাসের বেশি বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে।
নীরজ চোপড়া
নীরজ চোপড়াফাইল চিত্র - সংগৃহীত

আসন্ন কমনওয়েলথ গেমস খেলতে পারবেন না নীরজ চোপড়া। জানিয়ে দিল ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন। সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়নশীপে ৮৮.১৩ মিটার জ্যাভলিন থ্রোয়ের সময় চোট পান।

সবেমাত্র বিশ্ব চ্যাম্পিয়নশীপে রুপোর পদক জিতে ইতিহাস গড়েছেন নীরজ। এরই মধ্যে জ্যাভলিন থ্রোতে চোট পেয়ে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন তিনি। মঙ্গলবার ভারতীয় অলিম্পিক অ্যাসসিয়েশনের সাধারণ সম্পাদক রাজীব মেহেতা এই খবর জানান।

তিনি বলেন, নীরজ চোপড়া আজ সকালে আমেরিকা থেকে আমাকে ফোনে যোগাযোগ করেন। নীরজ জানান তিনি ২০২২-র বার্মিংহাম কমনওয়েলথ গেমস খেলতে পারবেন না। তিনি বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশীপে জ্যাভলিন থ্রোয়ের সময় কুঁচকিতে চোট পান। সোমবার এমআরআই হয়েছে নীরজের। সেই রিপোর্টের ভিত্তিতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর মেডিক্যাল টিম ১ মাসের বেশি বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে।

উল্লেখ্য, তিনি টোকিও অলিম্পিকে ভারতের হয়ে জ্যাভলিনে স্বর্ণপদক জিতেছিলেন। বিশ্বচ্যাম্পিয়নশীপে অঞ্জু ববি জর্জের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে নীরজের হাত ধরেই আবার পদক জেতে ভারত। রবিবার ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে রূপো জেতেন নীরজ।

প্রথমে ফাউল থ্রো করেন তিনি। দ্বিতীয় এবং তৃতীয় থ্রো'তে যথাক্রমে ৮২.৩৯ মিটার এবং ৮৬.৩৭ মিটার ছোঁড়েন জ্যাভলিন। প্রথম তিন থ্রোয়ের পর ১২ ই ফাইনালিস্ট থেকে আট জনকে বেছে নেওয়া হয়। এরপর চতুর্থ থ্রো'তে নিজের সেরা পারফরম্যান্স দিয়ে রূপো জিতে নেন নীরজ। চতুর্থ থ্রো'তে ৮৮.১৩ মিটার দূরে বর্শা ছোঁড়েন তিনি।

ইউজিনে পুরুষদের জ্যাভলিন থ্রো-তে সোনা জিতেছেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটারস। ৯০.৫৪ মিটার দূরে বর্শা ছুঁড়ে সোনা জেতেন তিনি। প্রথম প্রয়াসেই ৯০.২১ মিটার বর্শা ছুঁড়ে সবাইকে পেছনে ফেলেছিলেন অ্যান্ডারসন। দ্বিতীয় থ্রো'তে ছোঁড়েন ৯০.৪৬ মিটার। নিজের ষষ্ঠ প্রয়াসে তিনি ৯০.৫৪ মিটার বর্শা ছোঁড়েন।

নীরজ চোপড়া
Commonwealth Games: ভারত শিবিরে ফের বড় ধাক্কা, ডোপ টেস্টে ব্যর্থ দেশের দুই প্যারা অ্যাথলিট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in