Commonwealth Games: ভারত শিবিরে ফের বড় ধাক্কা, ডোপ টেস্টে ব্যর্থ দেশের দুই প্যারা অ্যাথলিট

আর মাত্র চার দিনের অপেক্ষা। ২৮ জুলাই বার্মিংহ্যামে পর্দা উঠছে ২০২২ কমনওয়েলথ গেমসের। তার আগে ফের বড় ধাক্কা খেলো ভারত।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আর মাত্র চার দিনের অপেক্ষা। ২৮ জুলাই বার্মিংহ্যামে পর্দা উঠছে ২০২২ কমনওয়েলথ গেমসের। তার আগে ফের বড় ধাক্কা খেলো ভারত। গত বুধবারই ডোপ টেস্টে ব্যর্থ হয়েছিলেন ভারতের সেরা স্প্রিন্টার এস ধনলক্ষ্মী এবং ট্রিপল জাম্পে জাতীয় রেকর্ডধারী ঐশ্বর্য বাবু। এবার ডোপ টেস্টে ব্যর্থ হলেন ভারতের দুই প্যারা অ্যাথলিট।

পুনে এবং দিল্লিতে ন্যাশনাল অ্যান্টি-ডোপিং এজেন্সির (NADA) কর্মকর্তাদের দ্বারা প্রতিযোগীতার বাইরে ডোপ টেস্ট করা হয়। সেখানেই নমুনায় নিষিদ্ধ পদার্থের উপস্থিতি পাওয়া গিয়েছে দুই প্যারা অ্যাথলিটের। একজন হলেন পুরুষ শটপাটের আইএফ১ ক্যাটাগরিতে থাকা অনীশ কুমার সুরেন্দ্রন পিল্লাই এবং অপর জন হরিয়ানার মহিলা পাওয়ারলিফটার গীতা।

২০১৯ সালে ওয়ার্ল্ড মিলিটারি গেমসে সোনা জয়ী অনীশ কুমারের নমুনা পরীক্ষা করা হয় পুনেতে। তাঁর নমুনায় পাওয়া গিয়েছে মাস্কিং এজেন্ট। কিন্তু অনীশ তার উচ্চ রক্তচাপের চিকিৎসার জন্য থেরাপিউটিক ইউজ এক্সজেম্পশন সার্টিফিকেট জমা করতে পারেননি। অন্যদিকে জহরলাল নেহরু স্টেডিয়ামের প্রস্তুতি শিবির থেকে নেওয়া হয়েছিল গীতার নমুনা। তাঁর নমুনায় অ্যানাবলিক স্টেরয়েড পাওয়া গিয়েছে। দুজনকেই কমনওয়েলথের প্যারা গেমসের ৩০ জনের ভারতীয় স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে।

গত বুধবারই, ডোপ টেস্টে ব্যর্থ হয়েছিলেন ভারতের দুই পদকপ্রত্যাশী। মহিলাদের ১০০ মিটার এবং ৪×১০০ মিটার স্পেশালিস্ট ধনলক্ষ্মী শেখর এবং ট্রিপল জাম্পে জাতীয় রেকর্ডধারী ঐশ্বর্য বাবু ব্যর্থ হয়েছিলেন ডোপ টেস্টে। আগেই তাঁদের ৩৬ জনের অ্যাথলেটিক্স স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in