La Liga: অ্যাটলেটিকোকে ২-১ গোলে হারিয়ে 'মাদ্রিদ ডার্বি' জয় রিয়ালের

প্রথমার্ধের ১৭ মিনিটে রিয়াল মাদ্রিদকে প্রথম এগিয়ে দেন রদ্রিগো। অ্যাটলেটিকো ডিফেন্সের মাথার উপর দিয়ে রদ্রিগোকে দুর্দান্ত পাস দেন সুয়ামেনি। ব্রাজিলিয়ান তারকা কোনো ভুল করেননি।
গোলের পর সতীর্থদের সাথে রদ্রিগো
গোলের পর সতীর্থদের সাথে রদ্রিগোছবি সৌজন্যে -

দ্বিতীয় বারের মতো কার্লো আনচেলত্তি রিয়াল মাদ্রিদের কোচ হয়ে আসার পর স্বপ্নের ফর্মে রয়েছে রিয়াল মাদ্রিদ। গত মরশুমে স্প্যানিশ জায়ান্টরা লা লিগার পাশাপাশি জিতেছে উয়েফা চ্যাম্পিয়নস লীগ। চলতি মরশুমে অশ্বমেধের ঘোড়ার মতো ছোটা শুরু করেছে রিয়াল। সুপার কাপ জিতে মরশুম শুরু করা লস ব্ল্যাঙ্কোসরা চলতি মরশুমের ৯ টি ম্যাচেই জয় তুলে নিয়েছে। গত রাতে লা লিগায় প্রতিবেশী ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে 'মাদ্রিদ ডার্বি'-ও জিতে নিয়েছে স্পেনের সবচেয়ে সফলতম দলটি।

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে রিয়ালের দলে ছিলেন না করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকার ইনজুরিতে পড়ার পর তাঁর জায়গায় শেষ তিন ম্যাচে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড এবং ব্রাজিলিয়ান তরুণ তারকা রদ্রিগোকে খেলান আনচেলত্তি। গতরাতে সেই রদ্রিগোই হয়ে ওঠেন দলের ত্রাতা।

প্রথমার্ধের ১৭ মিনিটে রিয়াল মাদ্রিদকে প্রথম এগিয়ে দেন রদ্রিগো। অ্যাটলেটিকো ডিফেন্সের মাথার উপর দিয়ে রদ্রিগোকে দুর্দান্ত পাস দেন সুয়ামেনি। ব্রাজিলিয়ান তারকা কোনো ভুল করেননি। ম্যাচের প্রথম শটেই গোল করে আনচেলত্তিদের মুখে হাসি ফোটান রদ্রিগো।

নিজেদের ঘরের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ার পর গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো। এইসময় স্বাগতিকদের বিপক্ষে আরও একটি গোল পেয়ে যায় রিয়াল। ৩৬ মিনিটে ম্যাচের হয়ে দ্বিতীয় গোলটি করেন ফেদে ভালভার্দে। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর আলভারো মোরাতারা দিয়েগো সিমিওনের কাছ থেকে নতুন গেম প্ল্যান নিয়ে খেলা শুরু করে। তবে রিয়ালের রক্ষণভাগ ভেঙে থিবো কার্তোয়াকে পরাস্ত করতে বারবার ব্যর্থ হচ্ছিল অ্যাটলেটিকো।

অবশেষে ৮৩ মিনিটের মাথায় পাওয়া এক কর্নারে অ্যাটলেটিকো ডিফেন্ডার মারিও এরমসো কাঁধ দিয়ে গোল করে একটু অক্সিজেন এনে দিয়েছিল স্বাগতিকদের। তবে এরপর আর দ্বিতীয় গোলটি পাওয়া হয়নি স্বাগতিকদের। ম্যাচের শেষের দিকে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় এরমসোকে। দশ জনের অ্যাটলেটিকো আর কিছু করে দেখাতে পারেনি।

২-১ গোলের এই জয়ে টেবিলের শীর্ষস্থান যথারীতি ধরে রাখল রিয়াল মাদ্রিদ। ছয় ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। আর এই পরাজয়ে রিয়ালের চেয়ে আট পয়েন্টে পিছিয়ে গেল তাদের নগর-প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in