রামিজ রাজা
রামিজ রাজাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

PCB: ছেঁটে ফেলা হলো ইমরান ঘনিষ্ঠ রাজাকে, পিসিবি-র মসনদে ফিরছেন নাজাম শেঠি!

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি-তে বড় পরিবর্তন হয়েছিল। সেই সময়ে নাজামের জায়গায় পিসিবির চেয়ারম্যান হন রামিজ।

পাকিস্তানে এসে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। এই হারের পরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদ হারালেন রামিজ রাজা। ছেঁটে ফেলা হলো ইমরান ঘনিষ্ঠ প্রাক্তন পাক ক্রিকেটারকে। বুধবার রাতে পাকিস্তান সরকার একটি বিজ্ঞপ্তি জারি করে রামিজকে অপসারণের খবর জানায়। রিপোর্ট অনুযায়ী পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ আগামী চার মাসের জন্য নাজাম শেঠির নেতৃত্বে ১৪ জন সদস্যের এক কমিটিকে বাবর আজমদের দায়িত্ব তুলে দিয়েছেন।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি-তে বড় পরিবর্তন হয়েছিল। সেই সময়ে নাজামের জায়গায় পিসিবির চেয়ারম্যান হন রামিজ। গত বছর সেপ্টেম্বরেই তিনি পিসিবি-র ৩৬ তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব তুলে নিয়েছিলেন। পিসিবি-র প্যাট্রন-ইন-চিফ পদে থাকা ইমরান সরাসরি চেয়ারম্যান পদের জন্য রাজাকে মনোনীত করেছিলেন। যতদিন ইমরান প্রধানমন্ত্রী থাকবেন, তিনি ততদিন পর্যন্ত পিসিব-র দায়িত্ব সামলাবেন বলে জানিয়েছিলেন রামিজ রাজা।

গত এপ্রিলে শেহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পরেই রাজার গদি টলমল করছিল। ১৫ মাস দায়িত্ব সামলানোর পর গদিচ্যুত হয়ে পড়লেন তিনি। রামিজের জায়গায় পিসিবির মসনদে ফিরতে চলেছেন নাজাম শেঠি। পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইতিমধ্যেই পিসিবি-র নতুন চেয়ারম্যান হিসেবে নাজাম শেঠিকে নিয়োগের অনুমোদন দিয়েছেন।

রিপোর্ট অনুযায়ী, প্রধানমন্ত্রীর কার্যালয় নিয়োগ সংক্রান্ত চারটি বিজ্ঞপ্তি প্রকাশ করবে। তাতে পিসিবির ২০১৯ সালের গঠনতন্ত্র বাতিলের বিজ্ঞপ্তি দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হবে এবং ২০১৪ সালের সংবিধান কার্যকর হবে। নাজাম শেঠি হবেন পরিচালন কমিটির প্রধান। এছাড়াও এই কমিটিতে থাকবেন পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় শহীদ আফ্রিদি, হারুন রশিদ, শাফকাত রানা এবং মহিলা দলের প্রাক্তন অধিনায়ক সানা মীর।

রামিজ রাজা
Argentina: বিশ্বজয়ের সম্মান, আর্জেন্টাইন মুদ্রায় এবার মেসির ছবি!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in