Rafael Nadal: শাপোভালোভের কাছে হারের পাশাপাশি পায়ের চোট, রোলাঁ গারোর আগে বড় ধাক্কা নাদালের

অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর চোট পিছু ছাড়ছে না নাদালের। ইন্ডিয়ান ওয়েলস খেলতে গিয়ে পাঁজরে চোট পান। সেইসঙ্গে পায়ের চোটেও ভুগতে থাকেন তিনি। মন্টি কার্লোতে (বার্সেলোনা ওপেন) যে কারণে অংশ নিতে পারেননি।
Rafael Nadal: শাপোভালোভের কাছে হারের পাশাপাশি পায়ের চোট, রোলাঁ গারোর আগে বড় ধাক্কা নাদালের
রাফায়েল নাদালছবি - এটিপি ট্যুর

দানিশ শাপোভালোভের কাছে হেরে ইতালিয়ান ওপেনের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হলো রাফায়েল নাদালকে। প্রথম সেটে জয় পেলেও শেষ দুই সেটে ছন্দ হারিয়েছেন দশ বারের রোম চ্যাম্পিয়ন। তবে এই ম্যাচ হারের চেয়েও বড় সমস্যা দাঁড়িয়েছে নাদালের চোট। শাপোভালোভের বিপক্ষে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছেন তিনি। তাই আসন্ন রোলাঁ গারোতে তাঁর খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

ফ্রেঞ্চ ওপেনের রাজা নাদাল। ক্লে কোর্টে রেকর্ড ১৪ তম শিরোপার দোরগোড়ায় রয়েছেন ২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিয়ার্ড। তবে মরশুমের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামের দু-সপ্তাহ আগে নাদালের চোট শঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর চোট পিছু ছাড়ছে না নাদালের। ইন্ডিয়ান ওয়েলস খেলতে গিয়ে পাঁজরে চোট পান। সেইসঙ্গে পায়ের চোটেও ভুগতে থাকেন তিনি। মন্টি কার্লোতে (বার্সেলোনা ওপেন) যে কারণে অংশ নিতে পারেননি। তড়িঘড়ি করে নিজেকে ফিট করে মাদ্রিদ ওপেনে অংশ নেন। তার কারণ ছিলো রোলাঁ গারোর আগে নিজেকে ফর্মে আনা। কিন্তু মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে স্বদেশীয় প্রতিপক্ষ কার্লোস আলকারাজের বিপক্ষে হারতে হয় তাঁকে। এরপর বৃহস্পতিবার রাতে রোম ওপেন থেকে বিদায় নিতে হয় রাফাকে।

ডেনিশ শাপোভালোভের বিপক্ষে অবশ্য প্রথমার্ধে ১-৬ সেটে জয় তুলে নেয় নাদাল। তবে এরপরেই পায়ের চোট নাড়া দিয়ে ওঠে। চেষ্টা চালালেও আর পারেননি। ৭-৫, ৬-২ ব্যবধানে পরের দুই সেট জিতে পরের রাউন্ডে চলে যান ২৩ বর্ষীয় কানাডিয়ান তারকা। ২ ঘন্টা ৩৬ মিনিট ধরে এই লড়াই হয়।

রাফায়েল নাদাল
নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়রা - উইম্বলডনের সমালোচনায় সরব রাফায়েল নাদাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.