নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়রা - উইম্বলডনের সমালোচনায় সরব রাফায়েল নাদাল

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে রুশ ও বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষিদ্ধ করেছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। নাদাল, জকোভিচদের পাশাপাশি এই সিদ্ধান্তের সমালোচনা করেছে ডব্লুটিএ(WTA), এটিপি(ATP)।
নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়রা - উইম্বলডনের সমালোচনায় সরব রাফায়েল নাদাল
নাদাল ফাইল ছবি অস্ট্রেলিয়ান ওপেন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আসন্ন উইম্বলডন থেকে রাশিয়া এবং বেলারুসের খেলোয়াড়দের নিষিদ্ধ করা হয়েছে। তাই দানিয়েল মেদভেদেভ, আন্দ্রে রুবলেভ, আরিনা সাবালেঙ্কা সহ একাধিক তারকা অংশ নিতে পারবেন না এই গ্র্যান্ড স্ল্যামে। যা কিছুতেই মেনে নিতে পারছেন না রাফায়েল নাদাল। উইম্বলডন কর্তৃপক্ষের সিদ্ধান্তকে 'অন্যায়' বলে দাবি জানিয়ে সমালোচনায় সরব হয়েছেন ২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ কিংবদন্তী।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে রুশ ও বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষিদ্ধ করেছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। নাদাল, জকোভিচদের পাশাপাশি এই সিদ্ধান্তের সমালোচনা করেছে ডব্লুটিএ(WTA), এটিপি(ATP) ও। সেসব তোয়াক্কা না করেই নিজেদের সিদ্ধান্তে অনড় রয়েছে যুক্তরাজ্য সরকার। তবে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই সিদ্ধান্ত বদলানোও হতে পারে বলে জানিয়েছেন রাফা।

২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ কিংবদন্তী বলেন, "আমার রাশিয়ান বন্ধু, সতীর্থদের সঙ্গে অন্যায় হচ্ছে। যুদ্ধ সংক্রান্ত কোনও বিষয়েই তাঁদের কোনও দোষ নেই, ওরা দায়ী নয়। উইম্বলডন কর্তৃপক্ষের নিজেদের সিদ্ধান্ত বিবেচনা করে দেখা উচিৎ। সরকার এই বিষয়ে ওদের জোর করতে পারে না।"

পাঁজরের চোটের কারণে ছয় সপ্তাহ বিশ্রাম নিয়ে উইম্বলডনের এবারের আসরে অংশ নিতে যাচ্ছেন দুই বারের উইম্বলডন চ্যাম্পিয়ন নাদাল। সেই সাথে তিনি পাশে দাঁড়িয়েছেন রুশ ও বেলারুশ টেনিস তারকাদের। এর আগে এক প্রতিক্রিয়ায় সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ জানান, তিনি উইম্বলডনের সিদ্ধান্তে খুশি নন। আলোচনার মাধ্যমে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার উপায় নিয়ে ভাবনাচিন্তা করার মতামত দিয়েছিলেন জোকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.