রঞ্জির ১২৫ বছর পর লর্ডসে দ্বিশত রান করলেন পূজারা, সাসেক্সের হয়ে একাধিক রেকর্ড ভারতীয় তারকার

ক্রিকেটের মক্কায় নিজের ব্যাটিং শৈলীতে মন্ত্রমুগ্ধ করে দেওয়া পূজারা এমন এক রেকর্ড গড়লেন যা ক্লাবের ইতিহাসে দীর্ঘ ১১৮ বছরে যা কেউ করে দেখাতে পারেননি।
চেতেশ্বর পূজারা
চেতেশ্বর পূজারাছবি সৌজন্যেঃ স্কাই স্পোর্টস

সর্বশেষ সাসেক্স ব্যাটসম্যান হিসেবে 'হোম অফ ক্রিকেটে' দ্বিশত রান করেছিলেন নওয়ানগরের শাসক রঞ্জিতসিংজী। এমসিসির বিপক্ষে 'রঞ্জি'-র সেই কীর্তির দীর্ঘ ১২৫ পর লর্ডসে দ্বিশত রান করলেন চেতেশ্বর পূজারা। 'দ্য মিডসামার নাইট’স ড্রিম অব ক্রিকেট' রঞ্জিতসিংজীর কীর্তি স্পর্শ করার সাথে সাথে মিডলসেক্সের বিরুদ্ধে ম্যাচে একাধিক রেকর্ড গড়লেন ভারতীয় তারকা চেতেশ্বর পূজারা।

জাতীয় দল থেকে বাদ পড়ে কাউন্টি খেলতে ইংল্যান্ড পাড়ি জমিয়েছিলেন পূজারা। সাসেক্সের হয়ে কাউন্টির মঞ্চে তিনি যে এরকম পারফর্ম্যান্স করবেন তা কার্যত পূজারা নিজেই ভাবতে পারেননি। ক্রিকেটের মক্কায় নিজের ব্যাটিং শৈলীতে মন্ত্রমুগ্ধ করে দেওয়া পূজারা এমন এক রেকর্ড গড়লেন যা ক্লাবের ইতিহাসে দীর্ঘ ১১৮ বছরে যা কেউ করে দেখাতে পারেননি।

মিডলসেক্সের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে মাঠে নেমে ২৩১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন পূজারা। তাঁর ইনিংসে জুড়ে রয়েছে ২১ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারি। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশীপে এটি পূজারার তিন নম্বর ডাবল সেঞ্চুরি। এর আগে ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ২০১ রান এবং পরে ডারহ্যামের বিরুদ্ধে ম্যাচের একমাত্র ইনিংসে ২০৩ রান করেন তিনি। গত ১১৮ বছরে পূজারাই সাসেক্সের প্রথম ক্রিকেটার, যিনি একটি কাউন্টি মরশুমে ৩টি ডাবল সেঞ্চুরি করলেন।

ভারতীয় দলের হয়ে খেলা আর কোনো ক্রিকেটার লর্ডসে দ্বিশত রানের ইনিংস খেলতে পারেননি। সেদিক থেকে নয়া নজির গড়লেন পূজারা। মঙ্গলবার লন্ডনের সবচেয়ে উষ্ণতম দিনে প্রায় ৯ ঘন্টারও বেশি ব্যাট করেছেন পূজারা।

চেতেশ্বর পূজারা
Asia Cup : চলমান পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন করতে পারবে না শ্রীলঙ্কা, কোথায় হবে টুর্নামেন্ট?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in