টেস্টে পঞ্চম দ্বিশতরান! ম্যাককুলামকে পেছনে ফেলে কিউইদের হয়ে রেকর্ড উইলিয়ামসনের

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে আসার আগেই টেস্ট ক্রিকেটের নেতৃত্ব থেকে নিজেকে সরিয়ে নেন উইলিয়ামসন। আর অধিনায়কত্বের চাপ সরিয়ে নিতেই রানে ফিরলেন তিনি।
কেন উইলিয়ামসন
কেন উইলিয়ামসনছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

অধিনায়কত্ব ছাড়তেই রানে ফিরলেন কেন উইলিয়ামসন। করাচিতে প্রথম টেস্টে পাকিস্তানের উপর রীতিমতো দাপটে দেখিয়ে দুর্দান্ত দ্বিশতরান(২০০*) জুড়লেন কিউই তারকা। আন্তর্জাতিক টেস্টে ক্রিকেটে পঞ্চম দ্বিশতরান করলেন তিনি। পেছনে ফেললেন ব্র্যান্ডন ম্যাককুলামকে। নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ডবল সেঞ্চুরির নজির গড়লেন উইলিয়ামসন।

শেষ ১০টি ইনিংসে মাত্র একটি অর্ধশতরান এসেছিল উইলিয়ামসনের ব্যাট থেকে। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে আসার আগেই টেস্ট ক্রিকেটের নেতৃত্ব থেকে নিজেকে সরিয়ে নেন উইলিয়ামসন। আর অধিনায়কত্বের চাপ সরিয়ে নিতেই রানে ফিরলেন তিনি। ২০২১ সালের জানুয়ারি মাসের পর ফের তিন অঙ্কের স্কোর করলেন। শেষবার নিজেদের দেশে এই পাকিস্তানের বিরুদ্ধেই দ্বিশতরান করেছিলেন উইলিয়ামসন। এবার দ্বিশতরান করলেন পাকিস্তানের ঘরের মাটিতে।

৩৯৫ বলে ২০০* রান করেন উইলিয়ামসন। কিউই তারকা এর আগে চারটি দ্বিশতরান করলেও তা এসেছিল দেশের মাটিতে। প্রথম বার বিদেশের মাটিতে ডবল সেঞ্চুরির স্বাদ পেলেন।টেস্টে সবচেয়ে বেশি ডবল সেঞ্চুরির নিরিখে উইলিয়ামসন উঠে এলেন ১৩ নম্বরে। আর একটি দ্বিশতরানের ইনিংস খেললেই তিনি আতাপাতু, বীরেন্দ্র শেহওয়াগ, জাভেদ মিয়াঁদাদ, ইউনিস খান, রিকি পন্টিং, শচীন টেন্ডুলকরদের সাথে এই নিরিখে একাসনে বসবেন। বর্তমানে খেলা ক্রিকেটারদের মধ্যে একমাত্র বিরাট কোহলি রয়েছেন উইলিয়ামসনের আগে। টেস্টে ৭ টি ডবল সেঞ্চুরি করেছেন কোহলি। ইংলিশ ব্যাটার জো রুটেরও রয়েছে ৫ টি ডবল সেঞ্চুরি।

করাচি টেস্টে বাবর আজম এবং আঘা সালমানের শতরানে ভর করে প্রথম ইনিংসে ৪৩৮ রান তুলেছিল পাকিস্তান। জবাবে নিউজিল্যান্ড ৯ উইকেটের বিনিময়ে ৬১২ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার দেন। উইলিয়ামসন করেন দ্বিশতরান। টম লেথাম খেলেন শতরানের ইনিংস। চতুর্থ দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৭৭ রান তুলেছে পাকিস্তান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in