Devon Conway: টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করলেন কিউই ব্যাটার ডেভন কনওয়ে

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে অভিষেকের পর থেকে প্রথম ৫ ম্যাচে অর্ধশতরান বা তার বেশি রান করে রেকর্ড গড়লেন কনওয়ে।
Devon Conway: টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করলেন কিউই ব্যাটার ডেভন কনওয়ে
ডেভন কনওয়েফাইল ছবি সংগৃহীত

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ব্যাট হাতে নতুন নজির গড়লেন ডেভন কনওয়ে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে অভিষেকের পর থেকে প্রথম ৫ ম্যাচে অর্ধশতরান বা তার বেশি রান করে রেকর্ড গড়লেন কনওয়ে। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অর্ধশতরান করার সাথে সাথেই নতুন ইতিহাস সৃষ্টি করেন এই কিউই ব্যাটার।

ডেভন কনওয়ে তাঁর কেরিয়ারের পঞ্চম টেস্ট ম্যাচ খেলতে ক্রাইস্টচার্চে নেমেছেন। এদিন ৫ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৮৩ বলে অর্ধশতরান পূর্ণ করেন কনওয়ে। যা কিনা তাঁর টেস্ট ক্রিকেটে তৃতীয় অর্ধশতরান। এই অর্ধশতরানের সাথে সাথেই প্রথম ব্যাটার হিসেবে অভিষেকের পর থেকে প্রথম ৫ ম্যাচে অর্ধশতরান বা তার বেশি রান করার নজির গড়ে ফেলেছেন তিনি।

এখনও পর্যন্ত কনওয়ে তাঁর টেস্ট ক্রিকেটের পাঁচ ম্যাচের ৯ ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি, একটি সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতরান রয়েছে। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০ রান, এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে ৮০ রান, সাউদাম্পটনে ভারতের বিপক্ষে ৫৪ রান এবং মাউন্ট মাঙ্গানুইতে বাংলাদেশের বিরুদ্ধে ১২২ রান করেছেন কনওয়ে। বাংলাদেশের বিরুদ্ধে চলতি টেস্টে প্রথম দিনের শেষে কনওয়ে অপরাজিত রয়েছেন ৯৯* রানে। আগামীকাল দ্বিতীয় শতরানের দোরগোড়ায় রয়েছেন কিউই তারকা।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্টে দুরন্ত শুরু করেছে নিউজিল্যান্ড। প্রথম দিনের শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান স্কোর বোর্ডে যোগ করেছে তারা। কিউই অধিনায়ক টম লাথাম ২৮ টি বাউন্ডারির মাধ্যমে ১৮৬* রানে ব্যাট করছেন। কনওয়ে অপরাজিত রয়েছেন ৯৯* রানে। ওপেনার জ্যাক ক্রলি ৫৪ রান করে ফিরে গিয়েছেন।

ডেভন কনওয়ে
The Ashes: সিডনি টেস্টে জোড়া শতরান! স্মিথ, হেডেন, বার্ডসলিদের এলিট ক্লাবে উসমান খোয়াজা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in